থ্রেডস অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৬ জুলাই ২০২৩

বর্তমানে বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে অ্যাপটিতে। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থাকলে তার সাহায্যে অনায়াসেই থ্রেডসে অ্যাকাউন্ট খোলা যাবে। ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রেডেন্সিয়াল দিয়েই সব কাজ করা যাবে। ইন্সটাগ্রামের ইউজার নেমই থাকবে থ্রেডসে। এমনকি ইউজারের ফলোয়ারদেরও স্থানান্তরিত করার সুবিধা রয়েছে।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং পোস্টগুলো ৫০০ লেটার পর্যন্ত দীর্ঘ করতে পারবেন। এছাড়াও ৫ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের লিঙ্ক, ফটো এবং ভিডিও পোস্ট করা যেতে পারে। তবে যদি থ্রেডস ভালো না লাগে চাইলে থ্রেডস অ্যাকাউন্ট ডিলিট করে দিতে পারেন।

তবে থ্রেডস অ্যাকাউন্ট ডিলিট করতে গিয়ে অনেকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাচ্ছে। আসলে অ্যাপটি ডেভেলপ করেছেন ইনস্টাগ্রাম টিম। যে কারণে থ্রেডস প্রোফাইল কেবল নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার মাধ্যমে মুছে ফেলা যেতে পারে।

আরও পড়ুন: থ্রেডসে পোস্ট এডিট-অনুবাদ সবই করা যাবে

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট না করেই কীভাবে থ্রেডস অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করতে পারবেন দেখে নিন-

>> আপনার ফোনের থ্রেডস অ্যাপ ওপেন করুন।
>> এরপর নিচের ডান দিকের কোণে থাকা প্রোফাইল আইকনে ক্লিক করুন।
>> এরপর উপরের ডানদিকের কোণে থাকা মেনু আইকনে ক্লিক করুন।
>> এখান থেকে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করুন এবং ডিঅ্যাক্টিভেট প্রোফাইল অপশনটি বেছে নিন।
>> এখন আপনার পছন্দ নিশ্চিত করলেই অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় হয়ে যাবে।

সূত্র: সিনেট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।