ফোনে স্প্যাম মেসেজ আসা ঠেকাবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৫ নভেম্বর ২০২৩

প্রতিদিন অসংখ্য স্প্যাম মেসেজ এসে ভরে যাচ্ছে। প্রথমত ভুলভাল মেসেজে ইনবক্সটা ভরে যায় এবং দ্বিতীয়ত তার ফলে নির্দিষ্ট একটা জরুরি মেসেজ খুঁজতে গিয়ে ব্যবহারকারীদের ঝামেলা পোহাতে হয়। অন্যান্য মেসেজিং অ্যাপের মতো গুগল মেসেজেও স্প্যাম মেসেজে ভরপুর।

তবে অনেক সময় কোনটি স্প্যাম মেসেজ আর কোনটি সত্যি তা খালি চোখে বোঝা যায় না। এজন্য পরবর্তিতে নানান সমস্যায় পড়তে হয়। চাইলে কিন্তু স্প্যাম মেসেজ আসা বন্ধ করতে পারেন। গুগল মেসেজে স্প্যাম মেসেজ রিপোর্ট করতে হবে আপনাকে। দেখে নিন কীভাবে গুগল মেসেজে স্প্যাম মেসেজ রিপোর্ট করবেন-

আরও পড়ুন: ক্ষতিকর ৩ অ্যাপ রয়েছে ৬০ কোটি ব্যবহারকারীর ফোনে

>> প্রথমেই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে গুগল মেসেজেস অ্যাপটি খুলুন।

>> সেই মেসেজটি খুঁজে বের করুন, যা স্প্যাম এবং যার বিরুদ্ধে আপনি রিপোর্ট করতে চান। হতে পারে সেই মেসেজ একজন গাড়ির ডিলারের পাঠানো বা টেলিকম কর্মীর ছদ্মবেশ ধরে জালিয়াতের পাঠানো মেসেজ।

>> মেসেজটি খুঁজে পেলেই তাতে লং-প্রেস করুন।

>> এবার উপরের ডান দিকের কর্নারে থ্রি-ডট মেনু দেখতে পাবেন।

আরও পড়ুন: গুগল ফটোতে এআইয়ের যেসব সুবিধা পাবেন

>> ব্লক অপশনটি খুঁজুন এবং তাতে ট্যাপ করুন।

>> আপনার সামনে এবার একটি পপআপ খুলে যাবে। সেখানেই আপনাকে জিজ্ঞাসা করা হবে, স্প্যাম হিসেবে এই মেসেজটিকে রিপোর্ট করতে চান কি না। বক্সে টিক করুন এবং ব্লক অপশনে ট্যাপ করুন।

এভাবেই আপনি স্প্যাম মেসেজ ব্লক ও রিপোর্ট করতে পারবেন।

সূত্র: গুগল সাপোর্ট

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।