৬৫০ সিসির দুই বাইক আনছে রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বাজারে আসছে রয়্যাল এনফিল্ডের ৬৫০ সিস্যার বাইক। সেটাও আবার একসঙ্গে দুটি। ৩৫০ সিসি ইঞ্জিনের পর এবার ৬৫০ সিসি ইঞ্জিনের বাইকের দিকে জোর দিয়েছে রয়্যাল এনফিল্ড।

এই মুহূর্তে এনফিল্ডের ঝুলিতে রয়েছে ৪টি ৬৫০ সিসি বাইক-কন্টিনেন্টাল জিটি, ইন্টারসেপ্টার, শটগান এবং সুপার মিটিওর। এর মধ্যে শটগান ৬৫০ চলতি বছর লঞ্চ হয়েছে। এবার শোনা যাচ্ছে শিগগির আসতে চলেছে ক্লাসিক ৬৫০ এবং স্ক্র্য়াম ৬৫০।

ক্লাসিক ৬৫০ একটি বড় চমক হতে চলেছে বাজারে, সাধারণত ৩৫০ সিসির ক্লাসিক দেখেই অভ্যস্ত বাইক-প্রেমীরা। সেই লাইনআপে যোগ হতে চলেছে ৬৫০ সিসি ক্লাসিক। মাঝারি ওজনের মোটরসাইকেল বাজারে একচ্ছত্র আধিপত্য রয়্যাল এনফিল্ডের।

আরও পড়ুন
৯০০ সিসির বাইক আনলো কাওয়াসাকি, যেসব সুবিধা থাকছে

জমি শক্ত করতে আরও দুটি নতুন বাইক নিয়ে কাজ শুরু করল সংস্থা। ক্লাসিকের পাশাপাশি বড় চমক হতে পারে স্ক্র্য়াম ৬৫০। বর্তমানে ৪১১ সিসি ইঞ্জিনের স্ক্র্য়াম বিক্রি হয় ভারতে। এটি আদ্যোপান্ত একটি অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হতে যাচ্ছে।

স্ক্র্য়াম ৬৫০ ইন্টারসেপ্টার বিয়ার ৬৫০ নামে আসতে পারে। একগুচ্ছ নতুন বৈশিষ্ট্য এবং ডিজাইন দেখা যাবে বাইকে। স্ক্র্য়াম ৬৫০ প্রিমিয়াম বাইক হতে চলেছে রয়্যাল এনফিল্ডের। উঁচু-নিচু রাস্তায় ভারসাম্যের জন্য এতে থাকবে ইউএসডি টেলিস্কপিক ফর্ক সাসপেনশন, মিলবে ট্রিপার ড্যাশ স্ক্রিন।

দুই মোটরসাইকেলেই মিলবে ৬৪৮ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৪৭ হর্সপাওয়ার এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স এবং স্লিপার ক্লাচ। একই ইঞ্জিন রয়েছে রয়্যাল এনফিল্ড শটগান বাইকেও যা সম্প্রতি লঞ্চ হয়েছে বাজারে। দুই বাইকের দাম সম্পর্কে এখনো জানা যায়নি।

আরও পড়ুন
এলসিডি স্ক্রিন থাকছে কাওয়াসাকির নতুন বাইকে
নতুন বাইক আনলো হিরো

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।