বাংলাদেশে নতুন অ্যাপস ফ্ল্যাশটেকের যাত্রা শুরু

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:২০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

পৃথিবীকে হাতের মুঠোয় এনে দিচ্ছে প্রযুক্তি, আর স্মার্টফোন। এ স্মার্ট ফোনে ব্যবহৃত হয় অনেক রকমের অ্যাপস। এরমধ্যে বেশি ব্যবহৃত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল মিডিয়া। ফেসবুক, ইনস্টাগ্রামের পর এবার এলো ফ্যাশটেক। সম্প্রতি বাংলাদেশে এ অ্যাপসের যাত্রা শুরু হয়েছে।

এর উদ্বোধনী অনুষ্ঠানে কেক কাটেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আরো ছিলেন একঝাঁক তারকা। ছিলেন নায়ক নিরব, সাইমন, বাপ্পী, অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া, প্রতীক হাসান, সজল, তানভীর, নাইরুজ সিফাত, রাহা তানহা খান, অধরা খান, তানজীব সারোয়ার, প্রত্যয়, বালাম খানসহ অনেকে।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী যখন প্রথম ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন তখন আমরা এ বিষয়ে খুব বেশি বুঝিনি। কিন্তু এখন বিষয়টি পরিষ্কার। এখন আমরা বুঝি তথ্য ও প্রযুক্তি কীভাবে সারা পৃথিবীটাকে বদলে দিচ্ছে। আমি এ অ্যাপসটি সম্পর্কে যতটুকু জেনেছি তথ্য উপাত্ত দিয়ে ভরা এ অ্যাপসটি বড় বড় কাজে সিদ্ধান্ত নিতে সহযোগিতা করবে। তথ্য যোগাযোগ ও প্রযুক্তির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফ্ল্যাশট্যাগের প্রতিষ্ঠাতা ও সিইও জনাব বিনয় চেরিয়ান, বিএমজে প্রোডাকশন হাউসের ব্যবস্থাপনা পরিচালক ড. জাকির হোসাইন, হোয়াইট ব্যালেন্সের কর্ণধার জনাব এস এম সালাহ উদ্দীন, আরএফএল প্লাস্টিকসের হেড অব মার্কেটিং জনাব আরাফাতুর রহমান আরাফাত ও ভারটেক্স গ্রুপের জি এম মার্কেটিং আহম্মেদ হাসান।

এখন বিনামূল্যে ফ্ল্যাশট্যাগের অ্যাপস প্লে-স্টোর ও আই টিউন থেকে ডাউনলোড করা যাচ্ছে।

এনই/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :