গ্রামীণফোনের নতুন প্ল্যাটফর্ম চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৩:০৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
গ্রামীণফোনের নতুন প্ল্যাটফর্ম চালু

গ্রামীণফোনের হোয়াইটবোর্ড প্রযুক্তি নির্ভর স্টার্টআপদের সহায়তার জন্য ‘ফান্ডস্টার্টার’ নামের একটি প্ল্যাটফর্ম চালু করেছে। সম্প্রতি জিপি হাউসে ‘ফান্ডস্টার্টার’ অনুষ্ঠানে মোবাইল অ্যাপ ও মোবাইল গেমস নিয়ে কাজ করা ৮টি স্টার্টআপ দেড়শ’র বেশি বিনিয়োগকারীর সামনে নিজেদের ব্যবসা উপস্থাপন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘ডিজিটালাইজেশন সমাজে একটি সমতা আনয়নকারী এবং গ্রামীণফোন এক্ষেত্রে একটি পথিকৃৎ। আমাদের সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনের ভূমিকার গুরুত্ব বোঝে। গ্রামীণফোন অন্যান্য প্রতিষ্ঠানের উন্নতি চায়, কারণ এদের উন্নতি মানে দেশের উন্নতি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।

‘ফান্ডস্টার্টার’ এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে বিনিয়োগকারী ও স্টার্টআপগুলো (অ্যাপ, গেম ও ওয়েব) একসঙ্গে ডিজিটাল ইকোসিস্টেমে বেড়ে ওঠার সুযোগ পাবে। ফান্ডস্টার্টারে ধারণা উপস্থাপনের জন্য ৬ ডিসেম্বর একশ’র বেশি স্টার্টআপের আবেদন যাচাই করে দেখা হয়।

আবেদনকৃতদের মধ্য থেকে আটটি স্টার্টআপকে চূড়ান্ত পর্যায়ে ধারণা উপস্থাপনের জন্য নির্বাচিত করা হয়। নির্বাচিত স্টার্টআপগুলোকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার ক্ষেত্রে প্রস্তুত করে তুলতে একটি বুট ক্যাম্পও অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্টার্টআপগুলো হচ্ছে- মাইন্ডফিশার গেমস, দূরবীন একাডেমি, মেঘদূত, খাসফুড, ট্রাক লাগবে, রেপ্টো, ব্যাংক কম্পেয়ারবিডি এবং ডকটোরোলা।

আরএম/এমআরএম/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com