বাজারে এলো আসুস আরওজি গেমিং নোটবুক ‘জেফ্রাস’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

দেশের বাজারে উন্মুক্ত হলো আসুস আরওজি গেমিং নোটবুক ‘জেফ্রাস’। ৭ম প্রজন্মের ইন্টেল কোরআই-৭ প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স-এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্সসহ নোটবুকটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে।

এ উপলক্ষে বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন আসুসের পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুল ফাত্তাহ, পরিচালক জসিম উদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি প্রধান মো আল ফুয়াদ।

অনুষ্ঠানে জানানো হয়, আসুস আরওজি জেফ্রাস-এর সব থেকে আকর্ষণীয় দিক হলো এর ডিজাইন। নোটবুকটির শীতলীকরণ প্রক্রিয়া অন্য যেকোনো গেমিং নোটবুক থেকে ভিন্ন। নোটবুকটি খোলার সঙ্গে সঙ্গে এর নিচের ভাগে থাকা শীতলীকরণ প্রক্রিয়ার একটি অংশও খুলে যায়। ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও দীর্ঘ সময় গেমিংয়ের অভিজ্ঞতাকে অক্ষুণ্ন রাখে।

নোটবুকটি “অরা” আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটনগুলো নিজের পছন্দমতো রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে। আসুস আরওজি সিরিজের নতুন এই নোটবুকটির ওজন ২.২ কেজি ও ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

আরওজি জেফ্রাসে রয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোরআই-৭ এইচকিউ প্রসেসর, এনভিডিয়া জি ফোর্স-এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স, ২৪ গিগাবাইট র্যাম ও ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এসএসডি। এর টাইপ সি পোর্ট দিয়ে নোটবুকটির ডিসপ্লে বাহিরের ৪-কে সমর্থিত মনিটরের সঙ্গে সংযোগ দিয়ে খেলা যাবে।

নোটবুকটি ভিআর সমর্থিত। তাই ভার্চুয়াল রিয়ালিটি সমর্থিত গেমসগুলোতে যোগ হবে নতুন অভিজ্ঞতা। এছাড়া আরওজি গেমিং সেন্টার দ্বারা নির্দিষ্ট গেমসগুলো পছন্দের সেটিংস দিয়ে খেলা যাবে। ১২০ গিগা হার্টজ ডিসপ্লে থাকায় এর ডিসপ্লে অনেক বেশি স্বচ্ছ ও প্রাণবন্ত।

নোটবুকটি দেশব্যাপী আসুসের প্রধান রিটেইল পার্টনারদের শোরুমগুলোতে পাওয়া যাবে। এছাড়াও আগ্রহীরা নোটবুকটি পিকাবো ডটকম ও কিকশা ডটকম থেকেও কিনতে পারবেন।

এএ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :