ঢাকায় তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের সেমিনার ১০ মার্চ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৬ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আগামী ১০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে “আইটি প্রফেশনালস মিট-আপ” সেমিনার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (হল অফ ফেম) তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের নিয়ে দেশের সর্ববৃহৎ এ সেমিনার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এ অনুষ্ঠান।

সেমিনারে দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি পেশাজীবীরাসহ এই খাতের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। এতে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভেলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে বক্তারা কথা বলবেন।

বাংলাদেশের আইটি শিল্পের ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সঙ্গে বাংলাদেশের ক্রমান্বয় ধারাবাহিকতা নিয়েও কথা বলবেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা। উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে নতুন টেকনোলজির বিকাশ এবং বাংলাদেশে তার বাস্তবায়নের সম্ভাবনা নিয়ে আলোচনা হবে এই কনফারেন্সে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, দেশের তথ্যপ্রযুক্তিতে তরুণ প্রজন্মের ভূমিকা অনস্বীকার্য। তরুণ প্রজন্মের এগিয়ে আসা এবং সম্ভাবনার বিভিন্ন বিষয় নিয়ে বিজনেস ইনোভেশন সামিটের আয়োজনে থাকছে “আইটি প্রফেশনালস মিট-আপ”। আমরা চেষ্টা করবো এর মাধ্যমে অংশগ্রহণকারীদের মাঝে বর্তমান বাংলাদেশে আইটি শিল্পের অবস্থান এবং আইটি প্রফেশনে কীভাবে নিজেকে আরও সুদৃঢ় অবস্থানে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা করার।

বিজনেস ইনোভেশন সামিট-২০১৮ এর অংশ হিসেবে সেমিনারে আরও থাকছে “বিজনেস কনফারেন্স”এবং “বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ”। সম্মেলনে অংশগ্রহণের জন্য এখন নিবন্ধন চলছে। নিবন্ধনের বিস্তারিত জানতে ভিজিট করতে হবে www.bif.org.bd এই লিঙ্কে।

আরএম/বিএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :