হিটলারের সঙ্গে সেলফি তোলার সুযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:০৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

বিশ্বের সনামধন্য ব্যক্তিত্বের জায়গায় নিজেকে পাবেন আপনিও। শুধু ফোনের একটা ক্লিক, মুহূর্তের মধ্যে জনপ্রিয় হয়ে যাবেন। অবাক হচ্ছেন! আপনার জন্য এই সুযোগ তৈরি করেছে গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপ।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপটি খোলা হলেই সেলফি তোলার অপশন আসবে। তারপর আপনার মুখের সঙ্গে কিছুটা মিল রয়েছে এমন ঐতিহাসিক ব্যক্তিত্ব কিংবা ইতিহাস প্রসিদ্ধ শিল্পকর্মের স্রষ্টাদের সঙ্গে মিলিয়ে একটি ছবি পেয়ে যাবেন। ওই ছবি শেয়ার করা যাবে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় সোশ্যাল সাইটগুলোতেও। তবে শুধু বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিত্ব নয়, জনপ্রিয় পেন্টিংয়ের সঙ্গে নিজের ছবি বানানোরও সুযোগ থাকছে এখানে। ফলে হিটলারের হাত ধরে দাঁড়ানো বা মোনালিসাকে চুমু খাওয়া আপনার কাছে এক ক্লিক দূরত্বে।

নতুন ভার্সন আপডেট হওয়ার পরেই গত সপ্তাহে অনেক ডাউনলোড হয়েছে অ্যাপটি। শুধু তাই নয়, এর আগেও বিভিন্ন অ্যাপের মাধ্যমে প্রতিকৃতি করার সুযোগ এসেছে। কিন্তু গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপে এডিট হওয়া ছবির সঙ্গে গ্রাহকদের মুখের অবিকল মিল থাকায় সহজেই জনপ্রিয় হয়ে গেছে। প্রায় ১২০০ মিউজিয়াম, গ্যালারি ও শিল্পকলা, ব্যক্তিত্বের ইমেজ রয়েছে ওই অ্যাপে।

শুধু সাধারণ মানুষই নয়, গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপে মেতেছেন বিশ্বের বড় বড় সেলিব্রেটিরাও।

এএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :