দেশের বাজারে এলো গ্যালাক্সি এ৬

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০৫ জুলাই ২০১৮

মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং বাজারে নিয়ে এসেছে গ্যালাক্সি এ৬। গ্যালাক্সি এ৬ প্লাসের সাফল্যের পর বাজারে নিয়ে আসা একই সিরিজের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ৬ নতুনভাবে গ্রাহকদের মন জয় করবে বলে আশাবাদী স্যামসাং।

তাই গ্রাহকরা এখন ফ্ল্যাগশিপ ডিভাইসে ব্যবহৃত প্রিমিয়াম ফিচারের অনেক ফিচারই এখন ব্যবহার করতে পারবেন মাঝারি বাজেটের স্মার্টফোনে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানায়, ৬ জুলাই থেকে গ্যালাক্সি এ৬ স্মার্টফোনটি শুধুমাত্র অনলাইন মাধ্যম থেকে কেনা যাবে। কিকসা, দারাজ, পিকাবু, রবি শপ এবং এফডিএল ই স্টোর এই পাঁচটি ওয়েবসাইটেই পাওয়া যাবে এই ফোনটি।

স্মার্টফোনটিতে আরও থাকছে সর্বোচ্চ ১২ মাসের ইএমআই সুবিধা, ফ্রি ডেলিভারি এবং ডিস্কাউন্ট অপশন যা প্রদান করবে স্যামসাংয়ের পাঁচটি সহযোগী অনলাইন মাধ্যমে। আকর্ষণীয় ফিচার সম্পন্ন গ্যালাক্সি এ৬ স্মার্টফোনটি ব্ল্যাক এবং ব্লু দুটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯০০ টাকা।

গ্যালক্সি এ৬+ এর মতো গ্যালাক্সি এ ৬-এও রয়েছে স্যামসাংয়ের বিশেষ এস অ্যামোলেড প্রযুক্তির ইনফিনিটি ডিসপ্লে। ডিসপ্লেটির স্ক্রিন রেশিও ১৮.৫:৯। ফোনটিকে দীর্ঘস্থায়ী করতে ব্যবহার করা হয়ে মেটাল ডিজাইন এবং এর গ্রিপ বেশ আরামদায়ক।

এছাড়াও ফ্ল্যাগশিপ ডিভাইসের মতো ফোনটিকে দ্রুত ও অনায়াসে আনলক করার জন্য ব্যবহার করা হয়েছে ফেস রিকগনিশন ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং ফিচার। ডিভাইসটিকে দ্রুত আনলক করার পাশাপাশি ফিচারগুলো ফোনটির নিরাপত্তাও নিশ্চিত করে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭৮৭০ সিরিজের অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল মেমোরি যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০ এমএএইচ ব্যটারি। ছবি ও ভিডিও ধারণের জন্য ফোনটিতে আছে ১.৭ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা যার অ্যাপারচার ১.৯। মিউজিক লাভারদের জন্য ফোনটিতে আরও ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি যার মাধ্যমে গান শোনা ও ৫.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি স্ক্রিনে ভিডিও এবং মুভি দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আরও আনন্দদায়ক। থাকছে অ্যাপ পেয়ারের মাধ্যমে মাল্টি টাস্কিং এর সুবিধাও।

আরএম/এমআরএম/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]