পঞ্চম ই-গভর্নেন্স সম্মেলনে যোগ দিতে এস্তোনিয়ায় পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ এএম, ২১ মে ২০১৯

আজ থেকে এস্তোনিয়ার রাজধানী তাল্লিনে শুরু হয়েছে পঞ্চম ই-গভর্নেন্স সম্মেলন ২০১৯। সম্মেলনে যোগ দেয়ার উদ্দেশে গতকাল সোমবার ঢাকা ত্যাগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ মঙ্গল ও কাল বুধবার এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সফরকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে এস্তোনিয়ার রাষ্ট্রপতি কেরস্তি কালজুলাইদের সঙ্গে বৈঠক করবেন। তিনি উক্ত ইভেন্টের মিনিস্ট্রিয়াল প্যানেল আলোচনায় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে বাস্তবায়িত ও গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরবেন। অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আসা মন্ত্রী এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন।

এ ছাড়া প্রতিমন্ত্রী আগামী বৃহস্পতিবার থেকে গ্রিনল্যান্ডের ইলুলিসাত শহরে অনুষ্ঠিত হতে যাওয়া জলবায়ু পরিবর্তনে ভবিষ্যৎ করণীয় শীর্ষক ওয়াইজিএল ইমপ্যাক্ট এক্সপেডিশন গ্রিনল্যান্ড কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। ওয়াইজিএল কর্তৃক নির্বাচিত বিশ্বের ২০ জন তরুণ নেতাকে নিয়ে অনুষ্ঠিত হবে অনুষ্ঠানটি। নির্বাচিত ওই ২০ তরুণ নেতাদের মধ্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নাম রয়েছে।

প্রতিমন্ত্রী ক্লাইমেট আপডেট, প্রফেশনাল অ্যান্ড কালেকটিভ অ্যাকশন্স, ওয়ার্ল্ড ক্লাইমেট চেঞ্জ পলিসিসহ বিভিন্ন অধিবেশনে আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন। ২৯ মে দেশে ফিরবেন তিনি।

আরএম/এসআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :