৭৩০জি প্রসেসর নিয়ে বাজারে পিক্সেল ফোর-এ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ এএম, ০৪ আগস্ট ২০২০

অফিশিয়াল ভাবে বাজারে আসছে গুগলের স্মার্টফোন পিক্সেল ফোর-এ। পিক্সেল থ্রি-এ এর চেয়েও কমদাম এবং আপডেটেড ভার্সন নিয়ে বাজারে আসছে এই স্মার্টফোন। খবর টিওআই

গুগলের ঘোষণা অনুযায়ী ৫জি সম্বলিত ফিচার নিয়ে আসা এই পিক্সেল ফোর-এ এর পরপরই এ বছরের শেষ দিকে ৫জি ফিচার নিয়ে বাজারে আসবে গুগলের পিক্সেল ফাইভ।

প্রাথমিক ভাবে ৩৪৯ মার্কিন ডলার মূল্য নিয়ে বাজারে আসবে পিক্সেল ফোর-এ। অন্যদিকে ৫জি ফিচার সম্বলিত পিক্সেল ফোর-এ এর বাজার মূল্য হবে ৪৯৯ মার্কিন ডলার।

ইউটিউব প্রিমিয়াম, গুগল প্লে পাসসহ গুগল ওয়ান বিনামূল্যে ব্যবহারের জন্য এই স্মার্টফোন গ্রাহককে ৩ মাসের জন্য ট্রায়াল এক্সেস দিবে গুগল।

গুগল স্টোর এবং গুগল এফআই ব্যবহার করে এই স্মার্টফোন ২০ আগস্ট থেকে প্রি-বুক করতে পারবেন ক্রেতারা।

পিক্সেল ফোর-এ এর ক্যামেরার ফিচারের প্রতি জোর দেওয়া হয়েছে দাবি গুগলের।

পিক্সেল ফোর-এ তে ডুয়েল এক্সপোজার কন্ট্রোল নিয়ে ফিচারিং এইচডিআর+, পোট্রেইট মোড, টপ শট, নাইট সাইট এবং আস্ট্রোফটোগ্রাফীসহ ফিউজড ভিডিও স্ট্যাবিলাইজেশনের ফিচার পাবেন গ্রাহকরা। যা পিক্সেল ফোর এর থেকে কোন অংশে কম নয় দাবি গুগলের।

পিক্সেল ফোর-এ এর ক্যামেরাতে একটি ১২.২ মেগাপিক্সেলের লেন্স দিলেও, লেন্সটি ডুয়াল পিক্সেল সেন্সর সম্বলিত।

অপটিক্যাল এবং ইলেকট্রনিক স্ট্যাবিলাইজেশন যোগ করাসহ এই ক্যামেরা সেন্সরে এফ১.৭ অ্যাপারচার দেওয়া হয়েছে।

ক্যামেরাটি এক সেকেন্ডে ৩০টি ফ্রেমে ৪কে (ফোর কে) রেজুলেশনে ভিডিও করতে সক্ষম। অন্যদিকে সামনের ক্যামেরায় দেওয়া হয়েছে এফ২.০ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেলের লেন্স।

৫.৮ ইঞ্চি ওলেড পাঞ্চ হোলে ডিসপ্লের কালো রঙ-এর এই স্মার্টফোনটি বাজারে এসেছে ৬জিবি র‍্যাম এবং ১২৮জিবি স্টোরেজ এবং ৩১৪০ মিলি-অ্যাম্পিয়ারের ব্যাটারি নিয়ে।

আশরাফুল আলম খন্দকার/এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]