অনলাইনে চলছে ইকবাল খন্দকারের একক বইমেলা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮:০০ এএম, ২১ এপ্রিল ২০২১

গত ১৮ এপ্রিল অনলাইনে শুরু হয়েছে কথাসাহিত্যিক ও টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের মাসব্যাপী একক বইমেলা। মেলাটির আয়োজন করেছে অনলাইন বুকশপ ‘বুকার্স’। মেলাটির মূল বৈশিষ্ট্য হলো, বুকার্স তাদের নিজ উদ্যোগে ইকবাল খন্দকারের নতুন-পুরনো সকল বইয়ে দিচ্ছে অবিশ্বাস্য ছাড়। সাধারণত একুশে বইমেলায় ছাড় দেওয়া হয় ২৫%।

কিন্তু বুকার্স এই মেলা উপলক্ষে দিচ্ছে ৪০% ছাড়। তাদের অফিসিয়াল ফোন নাম্বারে ফোন করে অর্ডার করলেই নামমাত্র সার্ভিস চার্জের বিনিময়ে তারা বই পৌঁছে দিচ্ছে দেশ-বিদেশের যেকোনো প্রান্তে।

নিজের বই নিয়ে প্রথমবারের মতো অনলাইন বইমেলা আয়োজন প্রসঙ্গে ইকবাল খন্দকার বলেন- এটি নিঃসন্দেহে আমার জন্য অনেক বড় একটি সুখবর যে, বুকার্স নিজেদের আর্থিক লাভের বিষয়টি চিন্তা না করে সর্বোচ্চ ছাড়ে এত বড় একটা মেলার আয়োজন করছে। আশা করছি এতে পাঠকরা খুব অল্প মূল্যে বই পাবেন।

ইকবাল খন্দকার আরও বলেন, আর আমি সবাইকে অনুরোধ জানাবো, মেলাটি সফল করে তোলার জন্য। কারণ, এই মেলা সফল হলে বুকার্স উৎসাহিত হবে অন্যান্য লেখকের বই নিয়েও মেলার আয়োজন করতে। উল্লেখ্য, ইকবাল খন্দকারের লেখা প্রকাশিত বইয়ের সংখ্যা ৯৬টি। বইগুলো হলো-

বড়দের উপযোগী উপন্যাস:
১.মুরতাদ ২.কয়েদখানা ৩.বিদায় মা ৪.ভালো থেকো মা ৫.বাজান ৬.মনে করো আর দেখা হবে না ৭.তালাকপ্রাপ্তা ৮.একাত্তরের দুই সহোদর ৯.একাত্তরের বদ্ধঘর ১০.তুমি ছাড়া একলা আমি ১১.তোমার জন্য প্রার্থনা ১২.ভালোবাসি হয়নি বলা ১৩.ছুঁয়ে দাও বালিকা ১৪.বীভৎস সেই মধ্যরাত ১৫.ভুলে যেও আমায় ১৬.এ হৃদয় চায় তোমাকে ১৭.নিঃশব্দ নির্বাসন ১৮.তরুণী তখন ঘরে একা ১৯.কুমারীর নিষিদ্ধ স্পর্শ।

বড়দের উপযোগী গল্পের বই:
২০.স্টেশনের নৈশপ্রহরী ২১.তরুণীর খুলি ২২.সুইসাইড রুম ২৩.একটি বেওয়ারিশ লাশ ২৪.একটি চাঞ্চল্যকর খুন ২৫.মেয়েটিকে খুন না করলেও হতো।

রহস্য/গোয়েন্দা/থ্রিলার বই
২৬.রহস্যময় কালাকূপ ২৭.একজন গুপ্তঘাতক ২৮.গলাকাটা গোয়েন্দা ২৯.রহস্যময় ক্লাসরুম ৩০.ক্লাস লিডার ৩১.অপারেশন দস্যুবাড়ি ৩২.ভয়ঙ্কর ডাকুবাড়ি ৩৩.দুঃসাহসী বিচ্ছুদল ৩৪.অন্ধ গোয়েন্দা ৩৫.দুর্ধর্ষ মুখোশধারী ৩৬.রহস্যময় গোয়েন্দা ৩৭.কালাদিঘি রহস্য ৩৮.রহস্যময় গুহা ৩৯.লাশবাড়ি অ্যাটাক ৪০.ছদ্মবেশী ঘাতক ৪১.একচোখা গোয়েন্দা ৪২.কফিন রহস্য ৪৩.কঙ্কাল বাড়ি ৪৪.বুলেট আতংক ৪৫.নাইট গ্যাং ৪৬.দস্যুর কবলে ক্লাসরুম ৪৭.রহস্যময় মৃত্যুসড়ক ৪৮.ভাঙাবাড়ির রহস্য ৪৯.মুখোশপরা খুনি ৫০.টার্গেট ফার্স্টবয় ৫১.রক্তবন অভিযান ৫২.স্কুলজুড়ে আতঙ্ক ৫৩.লম্বু জনি ৫৪.রোল নং এক।

ভৌতিক বই:
৫৫.লঞ্চঘাটের প্রেতাত্মা ৫৬.মানুষখেকো জঙ্গল ৫৭.মরাবাড়ির আত্মা ৫৮.ভুতুড়ে ডাকঘর ৫৯.ছমছমে ভূতঘর ৬০.রক্তখেকো পাহাড় ৬১.রাক্ষুসে দোলনা ৬২.মধ্যরাতের প্রেতাত্মা ৬৩.ছমছমে পিশাচবাড়ি ৬৪.অভিশপ্ত দরজা ৬৫.অভিশপ্ত স্টেশন ৬৬.অভিশপ্ত সিন্দুক ৬৭.গলাকাটা ভূত ৬৮.তিনচোখা ভূত ৬৯.রক্তচোষা ভূত ৭০.লাশখেকো পিশাচ ৭১.ভুতুড়ে লাশঘর।
রম্য বই ৭২.দমবন্ধ হাসি ৭৩.বিরতিহীন হাসি ৭৪.রমরমা হাসি ৭৫.দাঁতখোলা হাসি ৭৬.পেটফাটা হাসি ৭৭.দাঁত ভাঙা হাসি ৭৮.বস্তা ভরা হাসি ৭৯.ফাটাফাটি হাসি ৮০.জবরদস্ত হাসি ৮১.গুদাম ভরা হাসি ৮২.গড়াগড়ি হাসি ৮৩.ছড়ায় ছড়ায় কৌতুক।

শিশু-কিশোরোপযোগী ছড়া-গল্পের বই :
৮৪.মহাবিপদে ছোটমামা ৮৫.টিফিনবক্সে দৈত্য ৮৬.ভুতুড়ে বটগাছ ৮৭.অহঙ্কারী অজগর ৮৮.বনজুড়ে হইচই ৮৯.দোয়েল ও জোনাকি ৯০.ইঁদুর ও কাক ৯১.এক যে ছিল কেঁচো ৯২.শালিক ও কাঠঠোকরা ৯৩.কাকের গান শেখা ৯৪.বাঘের গুহায় একদিন ৯৫.জিতুর রুমমেট ৯৬.শিয়াল ও মাকড়সা।
সমগ্র:

প্রথম ৫ উপন্যাস
(সমগ্রতে স্থান পাওয়া ৫টি উপন্যাস হলো- ১.ভুলে যেও আমায় ২.এ হৃদয় চায় তোমাকে ৩.নিঃশব্দ নির্বাসন ৪.তরুণী তখন ঘরে একা ৫.কুমারীর নিষিদ্ধ স্পর্শ)।

এমএমএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]