হোয়াটসঅ্যাপে বড় ফাইল শেয়ারের সুযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১১ মে ২০২২

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। বিশ্বে প্রায় সব দেশেই রয়েছে এর কোটি কোটি ব্যবহারকারী। দিন দিন বেড়েই চলেছে সেই সংখ্যা। তাই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে নতুন নতুন সুবিধা আনছে।

এবার বড় ফাইল শেয়ার করার সুবিধা নিয়ে এলো মেটার মালিকানাধীন জনপ্রিয় সাইটটি। হোয়াটসঅ্যাপ ছবি থেকে শুরু করে প্রয়োজনীয় ডকুমেন্টস শেয়ার করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। খুব সহজেই ফাইল বা ছবির কোনো পরিবর্তন ছাড়াই পাঠানো যায়। তবে আগে এই অ্যাপের মাধ্যমে কেবল ১০০এমবি সাইজেরই ফাইল পাঠানো যেত।

একইভাবে জি-মেইলে ২৫ এমবির বেশি বড় ফাইল পাঠানো যায় না। বড় সাইজের ফাইল শেয়ার করতে অনেকেই ব্যবহার করেন গুগল ড্রাইভ। তবে এবার থেকে হোয়াটসঅ্যাপেই বড় ফাইল পাঠানোর সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন।

প্রাথমিকভাবে এই সুবিধা চালু হয়েছিল আর্জেন্টিনায়। ধীরে ধীরে অন্যান্য দেশের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদেরও পাচ্ছেন এই ফিচার ব্যবহারের সুযোগ। এছাড়াও গ্রুপের সদস্য সংখ্যা বাড়ানোর সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ। এখন থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রায় ৫১২জনকে যুক্ত করা যাবে।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]