নেটফ্লিক্সে আসছে লাইভস্ট্রিমিংয়ের সুযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:০৪ পিএম, ২১ মে ২০২২

বর্তমানে ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউবের জনপ্রিয় ফিচার লাইভস্ট্রিমিং। সেলিব্রেটি তারকারা তো আছেনই সেই সঙ্গে ব্যবসায়ী এবং সাধারণ ব্যবহারকারীদের কাছে এই ফিচার খুবই জনপ্রিয়। এবার ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে আসছে লাইভস্ট্রিমিং ফিচার।

নেটফ্লিক্স তাদের প্ল্যাটফর্মে লাইভস্ট্রিমিং ফিচার যোগ করার পরিকল্পনা করছে। জানা গেছে, আনস্ক্রিপ্ট শো এবং স্ট্যান্ড আপ স্পেশালগুলোর জন্য ফিচারটি অন্তর্ভুক্ত করা হবে। এর কার্যক্রম এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে। খুব শিগগির এই ফিচার লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে।

দর্শকরা যেন প্রতিযোগিতা শোগুলোতে অংশগ্রহণের সুযোগ পায় সেজন্য লাইভস্ট্রিমিংয়ের সঙ্গে একটি ভোটিং সিস্টেমও যুক্ত করতে চাচ্ছে নেটফ্লিক্স। অর্থাৎ এর মাধ্যমে ২০ বছর আগে থেকে সম্প্রচার শুরু হওয়া ‘আমেরিকান আইডলের’ মতো শোগুলোতে দর্শকদের যুক্ত করতে পারবে।

আশা করা হচ্ছে এই অংশগ্রহণমূলক অনুষ্ঠানগুলোর সুবাদে নেটফ্লিক্সের ব্যবহারকারীরা তাদের সাবস্ক্রিপশন বাতিল করার পরিবর্তে ধরে রাখতে উৎসাহী হবেন এবং আকর্ষণীয় কোনো অনুষ্ঠানের ক্ষেত্রে পুনরায় সাবসক্রিপশন করবেন।

অন্যদিকে সম্প্রতি গ্রাহক হারিয়ে বেশ আর্থিক ক্ষতির মুখেও পড়েছে নেটফ্লিক্স। এজন্য কর্মী ছাঁটাই এবং বিভিন্ন ফিচার বন্ধ করে দিচ্ছে। সেই সঙ্গে আনছে নতুন নতুন ফিচার। যা গ্রাহকের সংখ্যা বাড়াতে সহায়তা করবে বলে মনে করছে প্ল্যাটফর্মটি।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]