এখন হোয়াটসঅ্যাপের মেসেজও এডিট করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এখানে বিভিন্ন ধরনের সুবিধা থাকায় দিন দিন গ্রাহকের সংখ্যাও বাড়ছে সাইটটিতে। পুরোনো মেসেজ ডিলিট করা, খুঁজে বের করাসহ বিভিন্ন ফিচার আছে এতে। যা হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে ব্যবহারকারীদের।

এবার মেসেজ এডিট করার ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ এখন চাইলে মেসেজ পাঠানোর পরও তা সংশোধন করতে পারবেন। সম্প্রতি ডব্লিউবিটাইনফোতে প্রকাশিত রিপোর্টে এই খবর জানানো হয়েছে। এডিট মেসেজ নামে একটি ফিচার যুক্ত হতে চলেছে এই মেসেজিং অ্যাপে। তাড়াহুড়োর মধ্যে ভুল মেসেজ পাঠিয়ে দিলে এবার থেকে আর ডিলিট করে আবার নতুন মেসেজ পাঠানোর প্রয়োজন হবে না। পুরোনো মেসেজটিই এডিট করে ঠিক করে নিতে পারবেন ব্যবহারকারী।

যদিও এই ফিচার এখনো পরীক্ষানিরীক্ষার পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ২.২২.২০.১২-তে প্রথম এই ফিচার দেখা গিয়েছে বলে জানানো হয়েছে। খুব শিগগির সব গ্রাহকের ফোনে এডিট মেসেজ ফিচার পৌঁছে যাবে বলে আশা করা যাচ্ছে।

তবে বেটা টেস্টারদের ফোনে প্রথম এই ফিচার আসবে বলে জানা গিয়েছে। এই ফিচার কীভাবে কাজ করবে তা এখনো জানা যায়নি। তবে কোন মেসেজ একবার এডিট করা হলে পাশে ‘এডিটেট’ চিহ্ন দেখা যাবে। যদিও আগে কী মেসেজ পাঠানো হয়েছিল তা দেখা যাবে কি না জানা যায়নি। হয়তো মেসেজ পাঠানোর পরে নির্দিষ্ট সময় পর্যন্ত তা এডিট করা যাবে।

সূত্র: ডব্লিউবিটাইনফো

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।