নতুন হিমালয়ান ৪৫০ আনলো রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

জনপ্রিয় টু হুইলার সংস্থা রয়্যাল এনফিল্ড নতুন হিমালয়ান ৪৫০ আনলো বাজারে। পুরোনো হিমালয়ানের থেকে অনেকটাই আলাদা এই বাইক। ইঞ্জিন, লুক সবেতেই রয়েছে নতুনত্ব।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ বাইকে রাগড লুক রয়েছে। অর্থাৎ প্রকৃত অর্থে অ্যাডভেঞ্চার বাইক যেমনটা হওয়া উচিত, ঠিক তেমনটাই রেখেছে রয়্যাল এনফিল্ড। থাকছে ৪৫০ সিসির মাসকুলার ফুয়েল ট্যাংক, নতুন এক্সহস্ট এবং হ্যান্ডেল বার।

বাইকে দেওয়া হয়েছে ৪৫২ সিসি লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ডিওএইচসি ইঞ্জিন যা সর্বোচ্চ ৩৯.৫ হর্সপাওয়ার শক্তি এবং ৪০ এনএম পিক টর্ক তৈরি করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ।

বাইকে মিলবে ১৭ লিটার ফুয়েল ট্যাংক। সামনের চাকা রয়েছে ২১ ইঞ্চির এবং পিছনের চাকা ১৭ ইঞ্চির। হিমালয়ান ৪৫০ এর ওজন ১৯৬ কেজি। বাইকের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক।

আরও পড়ুন: একসঙ্গে নতুন দুই বাইক আনছে ইয়ামাহা 

সাসপেনশন থাকছে, সামনে ইউএসডি ফর্ক এবং পিছনে প্রি-লোড অ্যাডজাস্টেবেল মনো শক। ব্রেকিংয়ের জন্য বাইকের দু চাকাতেই মিলবে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

ফিচার্স হিসেবে পাবেন দুটি রাইডিং মোড-ইকো এবং স্পোর্ট। এছাড়াও ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, ট্রিপমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং এবং নেভিগেশন।

বাইকটি একাধিক ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে পার্থক্য শুধু রঙের, মেকানিক্যাল বা ফিচার্স সংক্রান্ত কোনো ফারাক নেই। বাইকের ভেরিয়েন্টগুলোর নাম রাখা হয়েছে পাহাড়ের ধাপ অনুসারে, যেমন- বেস, পাস এবং পিক।

বাইকের দাম ভারতীয় বাজারে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ (বেস) ২ লাখ ৬৯ হাজার রুপি। রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ মিড ভেরিয়েন্ট (পাস) ২ লাখ ৭৪ হাজার রুপি এবং রয়্যাল এনফিল্ড হিমালয়ান টপ ভেরিয়েন্ট (পিক) ২ লাখ ৭৯ হাজার রুপিতে পাওয়া যাবে।

সূত্র: অটোকার ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।