অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

অক্টোবর মাস থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হতে যাচ্ছে। এমনই আভাস দিয়েছেন জাহাজ কর্তৃপক্ষ। জাহাজ চলাচলের অনুমতি খুব শিগগিরই পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

জানা যায়, গত বছরের মতো জলসীমান্ত জটিলতা না থাকায় অক্টোবর মাসের প্রথম থেকেই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হবে। এর ফলে পর্যটকরা টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজে চড়ে সেন্টমার্টিন যেতে পারবেন।

কক্সবাজার ট্যুরস অ্যাসোসিয়েশনের (টুয়াক) সাধারণ সম্পাদক আসাফ উদ দুল আশিক বলেন, ‘জাহাজ চলাচলের অনুমতির ব্যাপারে এবারও টুয়াকের পক্ষ থেকে অক্লান্ত প্রচেষ্টা চলছে। চলতি মাসেই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাল চলাচলের অনুমতি পাবো বলে আশা করছি।’

> আরও পড়ুন- ভ্রমণে যেসব সুফল পাবেন 

পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দাবাদ ও ক্রুজ অ্যান্ড ডাইনের টেকনাফ ইনচার্জ শাহ আলম বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলে অক্টোবর মাসের প্রথম থেকেই কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ জাহাজ দুটি চলাচল শুরু করবে।’

jagonews

উল্লেখ্য, সাগর উত্তাল ও রোহিঙ্গা সংকটকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে জাহাজ চলাচল বন্ধ ছিল। বর্তমানে পরিস্থিতি অনুকূল থাকায় আবারও পর্যটক পারাপারের অনুমতি দেওয়া হতে পারে। কারণ প্রতিবছর অক্টোবরের শুরু থেকে পরের বছরের ১৫ মার্চ পর্যন্ত এ রুটে জাহাজ চলাচলের অনুমতি দেয় সরকার।

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলে আগের নিয়মে প্রতিদিন সকাল সাড়ে ৯টায় টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে জাহাজ ছেড়ে যাবে।

এসইউ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :