১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দিঘা সমুদ্রসৈকত

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০১ এপ্রিল ২০২০

করোনা প্রতিরোধে ভারতের দিঘা সমুদ্রসৈকতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছে প্রশাসন। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। এ ছুটির মধ্যে কেউ যেন দিঘায় ভ্রমণ করতে না যায়। করোনা পরিস্থিতিতে তাই দিঘায় নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

জানা যায়, সমুদ্রসৈকতের পাশাপাশি স্থানীয় হোটেল-মোটেলের সুইমিং পুল ও কনফারেন্স রুমও বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। করোনাভাইরাস থেকে পর্যটকদের সতর্ক করতে দিঘা-শংকরপুর উন্নয়ন দফতরে এ বিষয়ে বৈঠক হয়।

বৈঠক থেকেই হোটেল কর্তৃপক্ষকে সুইমিং পুল ও কনফারেন্স রুম বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি হোটেলগুলোতে কোনোরকম অনুষ্ঠানের আয়োজন না করতে বলা হয়। বৈঠক শেষে প্রশাসনিক কর্মকর্তারা উড়িষ্যা সীমান্তে থাকা নাকা পয়েন্ট ও অস্থায়ী স্কিনিং সেন্টার পরিদর্শন করেন।

deega-in.jpg

সূত্র জানায়, করোনা আতঙ্কে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সব স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটির ঘোষণা পেয়ে যাতে দিঘার সৈকতে ভিড় না হয়, সেদিকে লক্ষ্য রাখতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া দিঘা স্টেশনেও নজরদারির ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। এমনকি সাধারণ মানুষের পাশাপাশি পর্যটকদের সতর্ক থাকার কথাও বলা হয়েছে। রাজ্যের বেশিরভাগ অঞ্চলেই লকডাউন চলছে। তাই জনসমাগম করতে নিষেধ করা হয়েছে।

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]