নারী উদ্যোক্তাদের জন্য এক বছরব্যাপী প্রশিক্ষণ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১

ব্যবসায়িক কার্যক্রমে দক্ষতা বাড়াতে নারী উদ্যোক্তাদের জন্য এক বছরব্যাপী প্রশিক্ষণ শুরু হচ্ছে। ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে এ প্রশিক্ষণ কর্মসূচি। এতে ৭০০ জনেরও বেশি নারী উদ্যোক্তা নেবেন বলে আশা করা হচ্ছে।

বুধবার (১ সেপ্টেম্বর) প্রশিক্ষণ সিরিজটির উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী।

প্রশিক্ষণ কর্মসূচিটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, ভারতীয় হাই কমিশন, মহিলা ও ই-কমার্স (উই) এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের সহযোগিতায় হচ্ছে। কর্মসূচিটি সরাসরি কর্মশালার পাশাপাশি ভার্চুয়াল পদ্ধতিতে পরিচালিত হবে।

এর লক্ষ্য হলো, বাংলাদেশের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক চেষ্টার সুবিধার্থে প্রয়োজনীয় দক্ষতা প্রদানে সহায়তা করা।

প্রশিক্ষণ সিরিজটির মিডিয়া অংশীদার হলো দৈনিক ইত্তেফাক এবং ডিবিসি নিউজ।

উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন- আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, মহিলা ও ই-কমার্সের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও সভাপতি শ্রী সৌম্য বসু।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে ইত্তেফাকের নির্বাহী সম্পাদক তারীন হোসেন এবং ডিবিসি নিউজের প্রধান সংবাদ সম্পাদক শ্রী প্রণব সাহাও অংশ নেন।

jagonews24

ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, সফট স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি অংশগ্রহণকারীদের যোগাযোগ দক্ষতা, উপস্থাপনা দক্ষতা বিকাশে সহায়তা করবে। যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের জন্য উপকারী।

এসময় তিনি মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডকে এই কর্মসূচি আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

ভারতীয় হাই কমিশনার ঘোষণা করেন যে, ভারতীয় হাই কমিশন বই এবং ই-রিডার প্রদানের মাধ্যমে নারী ও ই-কমার্স কর্তৃক তাদের প্রাঙ্গণে স্থাপিত বিদ্যাসাগর গ্রন্থাগারে সহযোগিতা করবে।

জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]