‘জুসি ফেস্ট ২০২২’ আয়োজন করছে নারী উদ্যোক্তা ফোরাম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৭ মে ২০২২

কৃষিতে ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের ব্যবসায় সুযোগ, সম্ভাবনা ও সম্প্রসারণে সচেতনতা বৃদ্ধির পরিকল্পনা বাস্তবায়নে ‘নারী উদ্যোক্তা ফোরাম’ আয়োজন করতে যাচ্ছে সারাদিনব্যাপী একটি অনুষ্ঠানের। আগামী ২১ মে ‘মধু মাসে রসনা বিলাসে, চল সবে মাতি উৎসবে’-শ্লোগানকে সামনে রেখে মিরপুর পল্লবী সেতারা কনভেনশন হলে আয়োজিত হবে এটি।

‘জুসি ফেস্ট ২০২২’ শিরোনামের এই আয়োজনে অংশ নেবেন দেশের বিভিন্ন স্থানের ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তারা।

এই আয়োজন প্রসঙ্গে নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার বলেন, ‘নারী উদ্যোক্তা ফোরাম দেশের নারী উদ্যোক্তাদের ব্যবসার বাজার উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে ডিজিটাল প্লাটফর্ম ও অফলাইনে ট্রেনিং সহ সচেতনতা মূলক নানাবিধ সামাজিক, সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির সহযোগিতা এ কার্যক্রমকে আরও গতিশীল করেছে। সামনে আরও কিছু নতুন পরিকল্পনা নিয়ে কাজ চলছে বাস্তবায়নের উদ্দেশ্যে।

তারই অংশ হিসেবে আমাদের এই ‘জুসি ফেস্ট - ২০২২’। অনুষ্ঠানে উদ্যোক্তা পরিচিতি, উদ্যোক্তা এওয়ার্ড প্রদান, পণ্য প্রদর্শনী ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি আরও থাকবে কৃষি ভিত্তিক সেশন ছাড়াও নারী উদ্যোক্তাদের সাইবার সিকিউরিটি বিষয়ক সেশনও। এই আয়োজনটি সবার জন্য উন্মুক্ত।’

প্রসঙ্গত, ২০২০ সাল থেকে ‘নারী উদ্যোক্তা ফোরাম’ বাংলাদেশে ফেসবুকভিত্তিক নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন এবং বাণিজ্যিক প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে। অনলাইন ছাড়াও অফলাইন উদ্যোক্তাদের ডিজিটালাইজেশনে ও কাজ করছে তারা।

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।