বাংলাদেশের শিশুদের গৌরব বিশ্বে ছড়িয়ে যাবে: প্রতিমন্ত্রী ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১১ অক্টোবর ২০২২

ফুলের সৌরভের মতো বাংলাদেশের শিশুদের গৌরব বিশ্বে ছড়িয়ে যাবে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

মঙ্গলবার (১১ অক্টোবর) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমিতে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের এই শিশুরা বঙ্গবন্ধুর মতো উদার ও মানবিক চেতনা নিয়ে বড় হবে। শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ এবং তারাই দেশ গড়ার নেতৃত্ব দেবে।

শিশুদের উন্নয়ন ও সুরক্ষার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, শেখ হাসিনার সরকার একদিকে শিশুর শিক্ষা ও পুষ্টি নিশ্চিত করছে। অন্যদিকে শিশুর সুরক্ষা, নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন আইন, নীতি, কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়িত করছে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল বলেন, সরকার মায়ের গর্ভাবস্থা থেকে শিশুর পুষ্টি নিশ্চিত করতে মা ও শিশু সহায়তা কর্মসূচির মাধ্যমে ভাতা প্রদান করছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুর কল্যাণে বাস্তবায়িত করছে বিভিন্ন কার্যক্রম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। আরও ছিলেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ডা. মহিউদ্দীন ওসমানী ও অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

আইএইচআর/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।