জবির প্রথম সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০১ মার্চ ২০১৯

শুরু হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তনের রেজিস্ট্রেশন। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনলাইন রেজিস্ট্রেশনের কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

 

রেজিস্ট্রেশন করতে পারবেন যারা

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠা সাল ২০০৫ থেকে ২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক/বিবিএ ডিগ্রি অর্জনকারীরা অংশ নিতে পারবেন। আর ২০১৬-১৭ শিক্ষাবর্ষ পর্যন্ত যারা স্নাতকোত্তর/এমবিএ ডিগ্রি অর্জন করেছেন তারা অংশ নিতে পারবেন। এ ছাড়া এমফিল, পিএইচডি ও সন্ধ্যাকালীন সব প্রোগ্রামে যেসব শিক্ষার্থী/গবেষক অন্তত একটি ডিগ্রি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছেন তারাও সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।

কয়টি সনদের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ সমাবর্তনে একজন শিক্ষার্থী বা ডিগ্রিধারী কেবল একটি ডিগ্রির সনদের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে বিশ্ববিদ্যালয় থেকে একাধিক ডিগ্রি অর্জনকারী বিশ্ববিদ্যালয়ের বর্তমান নিয়ম অনুযায়ী তার অপর ডিগ্রির সনদ তুলতে পারবেন।

রেজিস্ট্রেশন ফি, মূল সনদ ফি ও সার্ভিস চার্জ

স্নাতক/বিবিএ’র জন্য ৩ হাজার টাকা, সঙ্গে মূল সদন ফি ৪০০ টাকা। স্নাতকোত্তর/ এমবিএ’র জন্য ৪ হাজার টাকা, সঙ্গে মূল সনদ ফি ৪০০ টাকা। এমফিল ও পিএইচডির জন্য ৪ হাজার ৫০০ টাকা, সঙ্গে ৪০০ টাকা মূল সনদ ফি। আর সন্ধ্যাকালীর সব প্রোগ্রামের সনদের জন্য ৬ হাজার টাকা, সঙ্গে মূল সনদ ফি ৮০০ টাকা। এর সঙ্গে সবাইকে সার্ভিস চার্জ হিসেবে রেজিস্ট্রেশন ফি ও মূল সনদ ফি’র ১ শতাংশ হারে টাকা দিতে হবে।

ফি প্রদানের পদ্ধতি

যোগ্য আবেদনপ্রার্থীকে মোট কত টাকা ফি প্রদান করতে হবে এবং কীভাবে দিতে হবে তা তার প্রদত্ত ইমেল বা মোবাইল ফোন নম্বরে এসএমএসের মাধ্যমে যথাসময়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানাবে।

উল্লেখ্য, সমাবর্তনে অংশগ্রহণকারীদের বিশ্ববিদ্যালয় কর্তৃক দেয়া সমাবর্তন গাউন ফেরত দিতে হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতির অনুমতি ও সময় পাওয়া সাপেক্ষে সমাবর্তনের সম্ভাব্য তারিখ হবে আগামী নভেম্বর অথবা ডিসেম্বর মাসে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধূপখোলা) এ সমাবর্তন হবে।

রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন

জেডএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :