জবিতে উগ্রবাদবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জবি
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উগ্রবাদবিরোধী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের নিচে উন্মুক্ত মঞ্চে ‘এসো যুক্তির আঘাতে ভাঙি গোড়ামির অর্গল’ স্লোগানে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশে উন্নয়নের যে ধারা অব্যাহত রয়েছে সেভাবে চললে ২০৩১ সালের মধ্যে উন্নয়নশীল রাষ্ট্রের তালিকায় অন্তর্ভুক্ত হবে। কিন্তু সম্পদের দিক দিয়ে উন্নতি হলে উন্নয়নশীল রাষ্ট্রের তালিকায় বেশি দিন থাকা যাবে না। বরং মানুষের মাঝে ঐক্যের ভিত্তি মজবুত করতে হবে। কারণ সিরিয়া, ইরাকের মতো রাষ্ট্রগুলো উন্নয়নশীল দেশের তালিকায় ছিল কিন্তু তারা বেশি দিন অবস্থান ধরে রাখতে পারেনি।

তিনি আরও বলেন, নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে আলেম সমাজ দোষী অধ্যক্ষের শাস্তির দাবীতে রাস্তায় নামেনি। নারী নিযার্তনে শুধু পুরুষ নয় এখন নারীরাও জড়িত।

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ইংরেজি বিভাগ (সরকার) এবং রানার্সআপ হয় লোক প্রশাসন বিভাগ (বিরোধী দল)। এছাডা, পুরো বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন মাহবুবুল আলম হাদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূইয়া, প্রক্টর ড. নুর মোহাম্মদ প্রমুখ ছাড়াও স্বাগত বক্তব্য দেন ড. কাজী সাইফুদ্দিন এবং সভাপতিত্ব করেন অধ্যাপক সুমন কুমার মজুমদার।

বিতর্ক প্রতিযোগিতার বিচারক ছিলেন জেএনইউডিএসের সভাপতি সবুজ রায়হান, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক এমরান তালুকদার, সাবেক সভাপতি শাকিল আহমেদ।

ইমরান খান/এএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :