ঢাবি থেকে ২৪ জন গবেষকের পিএইচডি, ৮ জনের এমফিল লাভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ১৩ মে ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৪ জন গবেষক পিএইচডি এবং ৮ জন গবেষক এমফিল ডিগ্রি লাভ করেছেন। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন : বাংলা বিভাগের অধীনে মুনিরা সুলতানা, ইংরেজি বিভাগের অধীনে মুসাররাত শামীম, আরবি বিভাগের অধীনে মো. সাইফুল্লাহ মানসুর, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে নুসরাত ফাতেমা, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মো. আহসান উল্লাহ, দর্শন বিভাগের অধীনে মো. জামাল হোসেন, সংগীত বিভাগের অধীনে দেবপ্রসাদ দাঁ, সাবরিনা আক্তার টিনা, লোক প্রশাসন বিভাগের অধীনে ভেনিসা রড্রিক্স, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মোছা. নাসরিন জাহান, তাত্ত্বিক পদার্থ বিজ্ঞান বিভাগের অধীনে মো. ফয়সল ইবনে আব্বাস, ফলিত গণিত বিভাগের অধীনে হুমায়রা ফারজানা, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে শাহ্নাজ রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে আসফাক আহমদ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধীনে শারমীন আখতার, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে মারজাহান আক্তার, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মুকীতু নাহার, ফার্মাসিউটিক্যাল টেকনোলজি বিভাগের অধীনে শরীফা সুলতানা, মার্কেটিং বিভাগের অধীনে সৈয়দ এজাজ আহসান, স্নাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদের অধীনে বায়জীদ খুরশীদ রিয়াজ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. আশরাফুল আলম, আবু জাফর মোহাম্মদ সাদেক, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের অধীনে শারমিন মবিন ভূঁইয়া, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের অধীনে মো. শফিকুল ইসলাম।

এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন : আরবি বিভাগের অধীনে মোহাম্মদ আলমগীর হোসেন, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে আবদুর রাজ্জাক মিয়া, সংগীত বিভাগের অধীনে সোহেল রায়হান মোহাম্মদ তারেক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে জান্নাতুল ফেরদৌস, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে লিটন চন্দ্র সূত্র ধর, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে সফিক মোহাম্মদ আওলাদ হোসেন, তাহমিনা আক্তার এবং আব্দুল মোমেন মিয়া।

এমএইচ/এসএইচএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :