গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ে আবারও চুরি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দীর্ঘ ছুটিতে বেড়েছে চুরির ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার ও ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে চুরির ঘটনার পর এবার অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এসএম এস্কান্দার আলীকে প্রধান করে রোববার (২৭ সেপ্টেম্বর) চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক। তিনি বলেন, আমরা কিছুদিন আগে চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্ল্যাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।

তদন্ত কমিটির প্রধান ইঞ্জিনিয়ার এসএম এস্কান্দার আলী বলেন, তদন্ত কাজ চলছে, আমরা ৬ কার্য দিবসের মধ্যে চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে পারব।

উল্লেখ্য, গত কয়েক বছরে বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২ শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার ও ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটি কম্পিউটার ও ওয়াইফাই রাউটার চুরির ঘটনা ঘটে।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]