বিএসএমএমইউতে নির্মিত হচ্ছে পূর্ণাঙ্গ আবাসিক হল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ০৮ মে ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উচ্চশিক্ষায় অধ্যয়নরত মেডিকেল শিক্ষার্থীদের আবাসন সুবিধা নিশ্চিত করতে একটি পূর্ণাঙ্গ নতুন আবাসিক হল নির্মাণ করা হবে।

শনিবার (৮ মে) এ-ব্লকে শিক্ষার্থীদের আবাসিক হোস্টেল পরিদর্শনকালে এবং হল প্রভোস্টের সঙ্গে অনুষ্ঠিত একটি গুরুত্বপূর্ণ সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ পরিকল্পনার কথা জানান।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বর্তমানে শিক্ষার্থীদের থাকার জন্য কোনো পূর্ণাঙ্গ হল নেই। এজন্য সভায় উপাচার্য একটি পূর্ণাঙ্গ আবাসিক হল নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন এবং বর্তমানের আবাসিক হোস্টেলটি সংস্কারের আশ্বাস দেন। সভায় হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান হল পরিচালনার নীতিমালাসহ হল সংক্রান্ত সংবিধি, প্রবিধানের খসড়া উপাচার্য়ের কাছে হস্তান্তর করেন। সভায় হলের নামকরণ নিয়েও আলোচনা হয়।

সভায় বিএসএমএমইউ উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাউন্ড দেন।

এদিকে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ শনিবার (৮ মে) তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং, চাকরি স্থায়ীকরণ বিষয়ে সভা এবং জুমে বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির কার্যকরী কমিটির দ্বিতীয় মাসিক সভায় অংশগ্রহণ করেন। চক্ষু সমিতির সভায় সারাদেশে চক্ষু চিকিৎসার উন্নয়নের বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। এছাড়াও রাত ৮টায় তিনি জুমে লুপাস ফাউন্ডেশন অব বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ সভায় অংশগ্রহণ করবেন।

এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]