রাবিতে প্রতি আসনে বিপরীতে লড়বে ৩১ ভর্তিচ্ছু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষ প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। চার হাজার ১৯১ আসনের বিপরীতে এবার আবেদন করেছেন এক লাখ ২৭ হাজার ৬৪৭ শিক্ষার্থী।ফলে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ৩১ ভর্তিচ্ছু।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ৪ অক্টোবর সি ইউনিট (বিজ্ঞান), ৫ অক্টোবর এ ইউনিট (মানবিক) ও ৬ অক্টোবর বি ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে পরীক্ষায় সি ইউনিটে ৪৪ হাজার ১৯৪, এ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ ও বি ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ মিলে মোট এক লাখ ২৭ হাজার ৬৪৭ ভর্তিচ্ছু অংশ নেবে।

পরীক্ষায় অংশ নেওয়া ছাত্রীদের জন্য স্থান সংকুলান সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের কমন স্পেসে (যেমন টিভি রুম, ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর) অবস্থানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকদের বসার জন্য ক্যাম্পাসে নির্ধারিত কয়েকটি স্থানে ব্যবস্থা করা হয়েছে।

সালমান শাকিল/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।