দেড় বছর পর আবারও প্রাণচাঞ্চল্য ফিরলো রাবির হলে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ১১:১৯ এএম, ১৭ অক্টোবর ২০২১

খুলে দেওয়া হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো। দীর্ঘ ১৮ মাস পর শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরেছে হলে।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে উপাচার্য শিক্ষার্থীদের বরণ করে নেন। এ সময় তাদের গোলাপ ফুল, হ্যান্ড স্যানিটাইজার, চকলেট ও মাস্ক উপহার দেওয়া হয়। এরপর একে একে সব হলেই শিক্ষার্থীরা প্রবেশ করতে থাকেন।

হল খুলে দেওয়ায় উৎফুল্ল শিক্ষার্থীরা। রসায়ন বিভাগের শিক্ষার্থী আব্দুল আহাদ বলেন, দীর্ঘ বিরতির পর হলে উঠতে পেরে অনেক আনন্দ লাগছে। ক্যাম্পাসের ভেতরে করোনার টিকার দেওয়ার ব্যবস্থা করায় প্রশাসনকে ধন্যবাদ।

রাবির উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা হলে ফিরেছে। তাদের আমরা ফেরাতে পেরেছি। তাদের বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছিলাম। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।

করোনা মহামারিতে তৈরি হওয়া একাডেমিক গ্যাপ পূরণ করতে শিক্ষা পরিষদের সভায় আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান উপাচার্য।

শিক্ষার্থী বরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সালমান শাকিল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]