নজরুল বিশ্ববিদ্যালয়

ছুটির আগেই ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নজরুল বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১১ এপ্রিল ২০২৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ঈদুল ফিতরের ছুটি শুরু হবে ১৪ এপ্রিল থেকে। তবে এর এক সপ্তাহ আগেই ক্যাম্পাস ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, যাত্রাপথে ভিড় ও হয়রানি এড়াতে অনেক শিক্ষার্থীই এ মাসের শুরুতেই টিকিট কেটেছেন। সে অনুযায়ী ক্যাম্পাস ছাড়ছেন তারা। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে আগেভাগেই ছুটে যাচ্ছেন বাড়ির দিকে।

আগে বাড়ি যাওয়ার বিষয়ে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী আলমগীর হোসেন বলেন, ‘ঈদ যত নিকটবর্তী হয় তত ভিড়, হয়রানি বাড়ে। আর টিকিট পাওয়া যেন সোনার হরিণ। যদিও আগামী সপ্তাহে দু-একটি ক্লাস আছে। কিন্তু ৩০০ কিলোমিটারের পথ শান্তি নিয়ে পাড়ি দিতে চাইলে আমাকে এখনই যেতে হবে। আমার অসম্ভব ভালো লাগছে। দীর্ঘদিন পর বাড়ি যাচ্ছি। সবাই আগ্রহ নিয়ে অপেক্ষায় আছে।’

পথের সময়টুকুও আনন্দময় করে তুলতে একসঙ্গে যাত্রা করবেন তিন সহপাঠী। তাদের একজন শেষ বর্ষের ছাত্র হাসান বলেন, ‘ঈদের কয়েকদিন পরই সেমিস্টার ফাইনাল পরীক্ষা। তাই ছুটি খুব কম থাকায় তাড়াতাড়ি ফিরতে হবে। এজন্য শিক্ষকদের বলে আগেই ছুটি নিয়েছি। রাস্তায় প্রচণ্ড যানজট থাকায় ভোগান্তি বেড়েই চলছে। তবে এত কিছুর পরও নাড়ির টানে বাড়ি ফেরার আনন্দের কাছে হার মানে এ ক্লান্তি।’

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৪ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর।

এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।