অপরাধ দমনে পুলিশের সক্ষমতা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৯ আগস্ট ২০১৭

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, সময়ের পালাবদলে কৌশল বদলেছে অপরাধীরা। তাদের নির্মূলে পুলিশেরও সক্ষমতা এবং কর্মপরিধি বেড়েছে। রাষ্ট্র ও জনগণের জানমালের নিরাপত্তায় নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করছেন পুলিশ বাহিনীর সদস্যরা।

শনিবার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে একথা বলেন পুলিশ প্রধান। ৩৫ তম বহিরাগত ক্যাডেট এসআই-১৬ ব্যাচের প্রশিক্ষণ সমাপনীতে প্রধান অতিথি ছিলেন তিনি।

এর আগে প্রশিক্ষণার্থীদের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন আইজিপি। পরে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক তুলে দেন।

প্রশিক্ষণার্থী পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, জনবান্ধব ও সেবাধর্মী পুলিশিং নিশ্চিত করতে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় দুষ্টের দমন ও শিষ্টের পালন করতে হবে। সমাজে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখতে হবে। ভালো কাজের জন্য পদোন্নতি এবং খারাপ কাজের জন্য কঠোর শাস্তির কথাও প্রশিক্ষণার্থীদের স্মরণ করিয়ে দেন আইজিপি।

jagonews24

মামলা তদন্তে শতভাগ নিরপেক্ষ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ন্যায়পরায়ণতা নিশ্চিত করতে সব ধরনের প্রলোভন থেকে নিজেকে দূরে রাখতে হবে। আপনাদের তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে অপরাধীদের শাস্তি নিশ্চিত হবে, ভিকটিম প্রতিকার পাবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ নাজিবুর রহমান, উপাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ বিপিএম, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, রাজশাহী পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/আরআইপি