ডিমলায় কারখানায় অভিযান, ভেজাল সার জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:১৪ এএম, ২৭ নভেম্বর ২০১৭
ডিমলায় কারখানায় অভিযান, ভেজাল সার জব্দ

নীলফামারীর ডিমলার বালাপাড়া ইউনিয়নের এমএস অ্যাগ্রো মার্কেটিং সার কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল সার ও কিটনাশক জব্দ করা হয়েছে। এ ঘটনায় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বাদী হয়ে থানায় মামলা করেছেন।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে একজনকে জরিমানা করা হয়েছে। রোববার রাতে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের নেতৃত্বে পুলিশের সহায়তায় সেখানে অভিযান পরিচালনা করা হয়।

পরে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তপন কুমার রায় বাদী হয়ে বালাপাড়া ইউনিয়নের ছাতনাই বালাপাড়া গ্রামের চাবুল ইসলামের ছেলে হাসনাত কবির স্বপন (৪০) ও এনামুল হক বসুনিয়ার ছেলে রানা ইসলামকে (৩৭) আসামি করে মামলা করেন।

অপরদিকে মেয়াদোত্তীর্ণ কীটনাশক মজুদ করার অভিযোগে ছাতনাই বালাপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে মেহেদি হাসানকে ৮ হাজার টাকা জরিমানা ও কীটনাশক জব্দ করা হয়।

অভিযানের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদলতের নির্বাহী ম্যাজিস্টেট নাজমুন নাহার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুঁইয়া, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তপন কুমার রায়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা এএইচএম শাহিন রেজা, ডিমলা থানার এসআই ইলিয়াছ আলীসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

জাহেদুল ইসলাম/এফএ/জেআইএম