পদ্মায় ফেরি চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ ও শরীয়তপুর
প্রকাশিত: ০৪:৪৭ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর পদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া ও ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌরুটে ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে।

টানা ৬ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌ-যান চলাচল স্বাভাবিক হয়েছে। রোববার রাত সাড়ে ১০টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত দেশের গুরুত্বপূর্ণ এ নৌ-রুটে যান চলাচল বন্ধ থাকে। এসময় মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে ৬টি ফেরি।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক নাসির উদ্দিন চৌধুরী জানান, রোববার সন্ধ্যার পর থেকেই পদ্মা অববাহিকায় ঘন কুয়শা পড়তে থাকে। রাত সাড়ে ১০টার দিকে এর মাত্রা বেড়ে গেলে ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়ে। ফলে দুর্ঘটনা এড়াতে সার্ভিস পুরোপুরি বন্ধ রাখা হয়।

ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া উভয় ঘাটে পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন আটকা পড়ে। আটকা পড়া এসব যানবাহনের যাত্রীরা রাতভর শীত ও কুয়াশার মধ্যে চরম দুর্ভোগের শিকার হন।

এদিকে শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌরুটে ৪ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার ভোর ৪টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে রোববার রাত ১২টা থেকে এ নৌরুটে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির ইব্রাহিমপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার জানান, রোববার রাত ১২টার দিকে কুয়াশা বাড়তে থাকলে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ঘন কুয়াশার কারণে চলাচলের পথ দেখা না যাওয়ায় মাঝ পদ্মায় কোস্তরি নামে একটি ফেরি নোঙ্গর করে রাখা হয়।

খোরশেদ/ছগির/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :