ঈশ্বরদীতে ট্রেন লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১০:০২ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

ঈশ্বরদীতে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুতের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার দুপুরে পাকশী বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসীকে আহ্বায়ক করে বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আসাদুল হক, বিভাগীয় সংকেত প্রকৌশলী আবু হেনা মোস্তফা আলম, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী শেখ হাসানুজ্জামানকে সদস্য সচিব করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে সকাল সোয়া ৭টার দিকে ঈশ্বরদীর অদূরে বাইপাস স্টেশনের কাছে আপ লাইনে পয়েন্ট অতিক্রম করার সময় ঈশ্বরদী-চাঁপাইনবাবগঞ্জগামী ওই ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়।

এদিকে এ দুর্ঘটনার কারণে রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে গোয়ালন্দঘাটগামী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে খুলনাগামী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস দুই ঘণ্টা বিলম্বে গন্তব্যস্থলের উদ্দেশ্যে ছেড়ে যায়।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসী জানান, ঘন কুয়াশার কারণে সিগন্যাল দেখতে না পেয়ে ঈশ্বরদী-চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদীর বাইপাস স্টেশনের অদূরে আপ লাইনে পয়েন্ট অতিক্রম করার সময় ইঞ্জিন লাইনচ্যুত হয়। এরপর সকাল সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী লোকোসেড হতে উদ্ধারকর্মীরা রিলিফ ট্রেন নিয়ে এসে লাইনচ্যুত ইঞ্জিনটি সরিয়ে আরও একটি ইঞ্জিন নিয়ে এসে লাগানোর দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা পর ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :