পাহাড়ে শান্তি বজায় রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৫:১১ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এ অঞ্চলের সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, শান্তি-শৃঙ্খলা ছাড়া এ অঞ্চলের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের পূর্ব শর্ত শান্তি।

রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষা কেন্দ্র ৪০০০তম পাড়াকেন্দ্র উদ্বোধন উপলক্ষে দেয়া ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, পাড়াকেন্দ্র একটি প্রকল্পের আওতায় পরিচালিত হয়ে আসছে। প্রকল্পটি দীর্ঘদিন ধরে ওই অঞ্চলের উন্নয়ন ও সেবামূলক করে আসছে। কিন্তু একটি প্রকল্প দীর্ঘদিন কাজ করতে পারে না। এরই মধ্যে প্রকল্পটির মেয়াদ শেষ হয়ে গেছে। তাই সেটি বন্ধ করে আবার নতুনভাবে চালু করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিশাল অঞ্চল। এটির যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সেখানে নতুন নতুন ইউনিয়ন গঠন এবং উপজেলা সৃষ্টি করা হয়েছে। সেখানকার শিক্ষা, স্বাস্থ্যসহ আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক কর্মকাণ্ড বাস্তবায়ন করা হচ্ছে।

রাঙ্গামাটির কাপ্তাইয়ে নবনির্মিত মিতিঙ্গ্যাছড়ি পাড়াকেন্দ্র উদ্বোধন স্থলে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন রাঙ্গামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার, সংরক্ষিত নারী আসনের সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, প্রশাসনিক ও পাড়াকর্মী উপস্থিত ছিলেন।

সুশীল প্রসাদ চাকমা/এএম/আইআই

আপনার মতামত লিখুন :