ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে পরোয়ানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:০৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা ও সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুনীর কামাল এ পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালের ৬ জানুয়ারি পুলিশ বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় বিস্ফোরক আইনে জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের ৬৩ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা করে।

ওই মামলায় পুলিশি প্রতিবেদনের প্রেক্ষিতে গত ৭ জানুয়ারি শুনানির দিন ধার্য ছিল। তবে ওদিন আসামিরা আদালতে হাজির না হওয়ায় পুনরায় সোমবার শুনানির দিন ধার্য করা হয়।

এদিন অভিযুক্তদেরকে অব্যাহতির জন্য আবেদন করেন আসামি পক্ষের আইনজীবীরা। তবে বিরাচক জামিন আবেদন নাকচ করে ৬০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কালিবাড়ি মোড়, তোফায়েল আজম কিন্ডার গার্টেন এলাকাসহ বিভিন্ন স্থানে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ ৬৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা করে পুলিশ।

আজিজুল সঞ্চয়/এএম/আইআই