হাত খরচের টাকা বাঁচিয়ে শহীদ মিনার বানাল রাহি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

আজ ২১ ফেব্রুয়ারি মহান মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে ভাষা আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন তাদের প্রতি অনেকেই অনেক শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন।

বুধবার সূর্যোদয়ের পর থেকে শুরু হয়ে একে একে শহীদ মিনারে ফুল দিয়েছেন সবাই। কিন্তু ব্যতিক্রম ছিল ৬ষ্ঠ শ্রেণির ছাত্র নাবিদ আহমদ রাহি।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র নাবিদ আহমদ রাহি এবার নিজ হাতে শহীদ মিনার তৈরি করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। রাহি সদর উপজেলার কসবা গ্রামের বিলাল মিয়ার ছেলে।

নাবিদ আহমদ রাহি এবছর তৃতীয় বারের মতো নিজ হাতে শহীদ মিনার বানিয়েছে তার বাড়িতে। এর আগে গত দুই বছর বাড়িতে নিজ হাতে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা নিবেদন করে রাহি। শহীদ মিনার তৈরির জন্য সে লেখাপড়ার ফাঁকে ফাঁকে এক সপ্তাহ ধরে কাজ করে। ভাষা শহীদ ও দেশের প্রতি তার এমন ভালোবাসা দেখে মুগ্ধ সবাই।

তারা মামা ইমরান আলী বলেন, ৩ বছর ধরে প্রতিটি ভাষা ও বিজয় দিবসে রাহি অক্লান্ত পরিশ্রম করে শহীদ মিনার তৈরি করে। সে তার স্কুলের হাত খরচের টাকা বাঁচিয়ে নিজে নিজেই তৈরি করে শহীদ মিনার। আমি তাকে এ কাজে উৎসাহ দেই। সেই সঙ্গে তার এ কাজের জন্য গর্ববোধ করি।

জানতে চাইলে নাবিদ আহমদ রাহি জাগো নিউজকে জানায়, আমার এ কাজ করতে ভালো লাগে। লেখাপড়া শিখে অনেক টাকা রোজগার করে একদিন আমি দেশের সেরা শহীদ মিনার তৈরি করবো।

উল্লেখ্য, নাবিদ আহমদ রাহি গত ডিসেম্বরে মৌলভীবাজারে অভ্যন্তরীণ বিরোধে নিহত দুই ছাত্রলীগ কর্মীর একজন নাহিদ আহমদ মাহির ছোট ভাই।

এএম/আইআই

আপনার মতামত লিখুন :