নাটোরে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ১২:০১ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১২:৪২ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষার দাবিতে নাটোরে র‌্যালি, আলোচনা সভা ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়েছে। দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।

এরই অংশ হিসেবে শনিবার বিকেলে নাটোরের কানাইখালী বাসস্ট্যান্ড থেকে র‌্যালি বের হয়ে শহরের পৌর সড়ক প্রদক্ষিণ করে নাটোর শহরের কানাইখালী পুরাতন স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত বইমেলায় জাগোনিউজ.২৪কম-এর স্টলে গিয়ে শেষে হয়। সেখানে অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।

আরও উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান ভূঞা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি, নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

এছাড়া নাটোরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ জাগোনিউজ২৪.কম-এর নাটোর প্রতিনিধি রেজাউল করিম রেজা উপস্থিত ছিলেন। শোভাযাত্রায় রাজনৈতিক নেতা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

jagonews24

পরে বইমেলায় জাগোনিউজ২৪.কম-এর স্টলে অসংখ্য মানুষ বাংলাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষার দাবিতে ভোট দেন। এছাড়া জাগোনিউজ২৪.কম-এর স্বেচ্ছাসেবকরা ফেস্টুন নিয়ে বিভিন্ন স্টলে ও মেলায় আগতদের ভোট দানে উৎসাহ দেন।

ভোট প্রদান শেষে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, এটি অত্যন্ত ভালো উদ্যোগ। ভাষার দাবিতে শহীদ হওয়ার একমাত্র দেশ বাংলাদেশ। ২১ ফেব্রুয়ারি আন্দোলনের মাধ্যমে বাঙালি জাতি যে বিজয় ছিনিয়ে এনেছিল সেটাকেই আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। আমি মনে করি, সচেতন হয়ে সবাইকে অনলাইনে ভোটিংয়ের মাধ্যমে বাংলাকে ৭ম দাপ্তরিক ভাষার দাবি জানানো উচিৎ।

নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান ভূঞা বলেন, ইতোমধ্যে ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। সুতরাং এটা আমাদের ন্যায্য দাবি। তাই অবিলম্বে বাংলাকে জাতিসংঘের সপ্তম ভাষা হিসেবে স্বীকৃতি দেয়ার জোর দাবি জানাই।

নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি ভাষার এই আত্মত্যাগের মাসে সবাইকে অনলাইনে ভোট প্রদানের আহ্বান জানিয়ে বলেন, ৭ম দাপ্তরিক ভাষা হিসেবে বাংলা ভাষা স্বীকৃতি পেলে আমাদের মর্যাদা বিশ্বে আরও বাড়বে।

নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান বলেন, এটি জাগোনিউজ২৪.কম-এর একটি ভালো উদ্যোগ। তিনি সবাইকে অনলাইনে ভোট প্রদানের আহ্বান জানান।

আবেদন করতে ভিজিট করুন : www.jagonews24.com/makebanglaofficial

এমআরএম