জাতিসংঘে বাংলার দাবিতে চাঁদপুরে অনলাইন আবেদনের উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ০৫ মার্চ ২০১৮ | আপডেট: ০৬:১৯ পিএম, ০৫ মার্চ ২০১৮

জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা’ এ দাবিতে চাঁদপুরে অনলাইন আবেদন ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমের আয়োজনে জাতিসংঘে বাংলা চাই স্লোগানে দেশব্যাপী এ অনলাইন আবেদন চলছে।

অনুষ্ঠানে চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুর সবুর মণ্ডল প্রধান অতিথি ছিলেন।

তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীর একমাত্র দেশ যে দেশটি ভাষার জন্য রক্ত দিয়েছে। অন্য কোনো দেশ তা করেনি। তাই একুশে ফ্রেরুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃত। আমাদের এখন দাবি ‘জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা’। এ জন্য জাগোনিউজ২৪.কম অনলাইন ভোটিং ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছে। যা প্রশংসার দাবিদার। আসুন আমরা যে যেখানে যে অবস্থাতেই থাকি না কেন জাগো নিউজের এ উদ্যোগের সাথী হয়ে একটি করে ভোট করি। এতে আমরাই বিশ্বের দরবারে গর্বিত হব।

Chandpur

চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও জাগোনিউজ২৪.কমের চাঁদপুর প্রতিনিধি ইকরাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা প্রশাসকের পত্মী ইডেন কলেজের অধ্যাপক আক্তারী জামান। পরে অনলাইনে ভোটিং কার্যক্রম উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান, এনএসআই কর্মকর্তা এবিএম ফারুক, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক জনকণ্ঠের চাঁদপুর প্রতিনিধি অধ্যক্ষ জালাল চৌধুরী, দৈনিক ইত্তেফাক ও বিটিভির চাঁদপুর প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইনকিলাবের চাঁদপুর প্রতিনিধি বিএম হান্নান, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও আরটিবি’র স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহৗদ পাটওয়ারী, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, বাংলা ভিশনের চাঁদপুর প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিজয় টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মেঘনা বার্তার সম্পাদক পিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার ও দেশ টিভির চাঁদপুর প্রতিনিধি লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সময় টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক যায়যায় দিনের চাঁদপুর প্রতিনিধি ফারুক আহমেদ, দৈনিক প্রথম আলো ও মাছরাঙ্গা টিভির চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ, দৈনিক দিনকালের চাঁদপুর প্রতিনিধি মুনীর চৌধুরী, সাপ্তাহিক সকালের খবরের সম্পাদক অধ্যাপক মোশাররফ হোসেন লিটন, দৈনিক আমাদের সময়ের চাঁদপুর প্রতিনিধি এমএ লতিফ, দীপ্ত টিভির চাঁদপুর প্রতিনিধি ইব্রাহিম রনি, দৈনিক মানবকণ্ঠের চাঁদপুর প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।

ইকরাম চৌধুরী/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]