পার্বত্য অঞ্চলে মার্কিন সহায়তা অব্যাহত থাকবে : মার্শা বার্নিকাট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৩ মার্চ ২০১৮

শান্তি প্রতিষ্ঠাসহ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উন্নয়নে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

তিনি বলেছেন, পার্বত্য এলাকার মানুষের জীবন মানোন্নয়নে সব সময় পাশে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার। এজন্য যুক্তরাষ্ট্র সরকার পরিচালিত ইউএসএইড সংস্থার সহায়তা কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

মঙ্গলবার রাঙ্গামাটির কাপ্তাইয়ে সফরকালে এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। সোমবার রাঙ্গামাটি জেলা সদরে স্থানীয় বিভিন্ন জনপ্রতিনিধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে মঙ্গলবার কাপ্তাই সফর করেন তিনি।

সফরে বিকেল সাড়ে ৩টার দিকে কাপ্তাইয়ের বনফুল রেস্ট হাউজে সরকারি কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তির সঙ্গে মতবিনিময়ে মিলিত হন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট।

এ সময় ইউএসএইড’র বাংলাদেশ মিশন কর্মকর্তা এবং পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. নুরসহ সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে সফরসঙ্গী নিয়ে বান্দরবানের উদ্দেশ্যে কাপ্তাই ত্যাগ করেন মার্কিন রাষ্ট্রদূত।

সুশীল প্রসাদ চাকমা/এএম/এমএস