কিশোরগঞ্জে ১৪৪ ধারা জারি, উত্তেজনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০১ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৮:০০ পিএম, ০১ এপ্রিল ২০১৮
কিশোরগঞ্জে ১৪৪ ধারা জারি, উত্তেজনা

কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদলে অবস্থিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সামনে একই স্থানে আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুই পক্ষের সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০ জন আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রোববার দুপুর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

পুলিশ জানায়, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সামনে রোববার বিকেলে ৩টায় কর্মী সমাবেশের আয়োজন করে যশোদল ওয়ার্ড আওয়ামী লীগ। একই সময় ও স্থানে যশোদল ইউনিয়ন ছাত্রলীগ সমাবেশের ঘোষণা দিলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে উভয়পক্ষে মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ হয়। উভয়পক্ষে জেলা ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিলে এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়। পরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। বর্তমানে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থলে দায়িত্ব পালনরত প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসউদ জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

নূর মোহাম্মদ/এএম/আরআইপি