৪ দিন পর সচল বগুড়া পাসপোর্ট অফিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:১১ পিএম, ০৪ এপ্রিল ২০১৮
ছবি-ফাইল

চারদিন বন্ধ থাকার পর অবশেষে সচল হলো বগুড়া পাসপোর্ট অফিস। এতে বিদেশগামীদের ভোগান্তির অবসান হলো। বগুড়া জেলা প্রশাসকের হস্তক্ষেপে পুনরায় কাজ শুরু করেছে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী পাসপোর্ট অফিসে যান। এসময় তিনি সংশ্লিষ্টদের কাজ শুরু করার নির্দেশ প্রদান করেন।

জানা যায়, গত বৃহস্পতিবার বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) শাহজাহান কবিরের উপর সন্ত্রাসী হামলা হয়। এতে তিনি গুরুতর আহত হয়ে বর্তমানে ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনার পর থেকে পাসপোর্ট অফিসে সমস্ত কার্যক্রম বন্ধ ছিল। এ বিষয়ে অফিসে কার্যক্রম বন্ধ বিষয়ে একটি বিজ্ঞপ্তিরও টানিয়ে দেয়া হয়। এতে করে পাসপোর্ট করতে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভোগান্তিতে পড়েছিল। পাসপোর্ট অফিসের অচলাবস্থা কাটাতে এবং মানুষের ভোগান্তির অবসান ঘটাতে পাসপোর্ট অফিসে যান জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। তিনি বুধবার ওই অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে কাজ শুরু করার নির্দেশ দেন। এ সময় তিনি সকলকে অবগত করেন এ প্রতিষ্ঠানে অচিরেই সহকারী পরিচালক পদে কর্মকর্তা যোগদান করবে। এছাড়া হজে গমনেচ্ছুক ব্যক্তিদের দ্রুত সেবা প্রদানেরও নির্দেশ দেন তিনি।

পাসপোর্ট করতে আসা শিবগঞ্জের বানাইল গ্রামের রাজিদুল জানান, গত কয়েকদিন ধরে এখানে কার্যক্রম বন্ধ ছিল। জেলা প্রশাসকের হস্তক্ষেপে আজ থেকে পুনরায় কাজ শুরু হওয়ায় ভোগান্তির অবসান হলো।

পাসপোর্ট অফিসের অফিস সহকারী নাজমুল হোসেন জানান, ঊর্ধ্বতন কর্মকর্তা না থাকায় সাত শতাধিক পাসপোর্ট হস্তান্তর করা যায়নি। বৃহস্পতিবার নতুন কর্মকর্তা আসলে সেগুলো হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, পাসপোর্ট অফিসের কার্যক্রম পুনরায় সচল হয়েছে। সুনামগঞ্জ থেকে এখানে যোগদান করতে ইতোমধ্যেই সহকারী পরিচালক রওয়ানা হয়েছেন। বৃহস্পতিবার ওই কর্মকর্তা যোগদান করবেন। পাসপোর্ট অফিসে আগের মত কর্মকর্তা কর্মচারীরা কাজ করছে।

লিমন বাসার/আরএ/জেআইএম

আপনার মতামত লিখুন :