মেহেরপুরে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ১০ এপ্রিল ২০১৮

মেহেরপুরে মঈন উদ্দিন ফরিদ নামে এক ভুয়া চিকিৎসকের এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাত সাড়ে ৮টার দিকে মেহেরপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল হক এ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত মঈন উদ্দিন ফরিদ মেহেরপুরের লাইফ কেয়ার ডি ল্যাব অ্যান্ড হসপিটাল লিমিটেডের আবাসিক মেডিকেল কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের নুরুল আলমের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল হক জানান, লাইফ কেয়ার ডি ল্যাব অ্যান্ড হসপিটালে অভিযান পরিচালনা করে ভুয়া চিকিৎসক মঈনুদ্দিন ফরিদের মেডিকেল সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও বিএমডিসির সনদ দেখতে চাওয়া হয়। তিনি শুধু মাত্র একটি ভুয়া বিএমডিসির সনদ দেখিয়েছেন। যা মঈনুদ্দিন নামের অপর একজনের। এই অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ও ২৯ ধারায় প্রতারণামূলক প্রতিনিধিত্ব ও ভুয়া পদবি ব্যবহার করায় ৬ মাস করে মোট এক বছর কারাদণ্ড দেয়া হয়েছে।

লাইফ কেয়ার ডি ল্যাব অ্যান্ড হসপিটাল লিমিটেডের পরিচালনা পরিষদের সদস্য ওমর ফারুক জানান, নতুন প্রতিষ্ঠান হিসেবে আমরা জানতাম না তার সনদ ভুয়া। তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছি। কেউ যেন চিকিৎসক সেজে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতে না পারে।

আসিফ ইকবাল/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :