রাজশাহীতে সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৩:২১ পিএম, ৩১ মে ২০১৮

রাজশাহীতে এ বছর সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ৩৩ টাকা কেজি দরে এক কেজি ৬৫০ গ্রাম আটার মূল্য হিসেবে এই ফিতরা নির্ধারিত হয়েছে। তবে কিসমিস বা খেঁজুরের দাম ধরেও ফিতরা আদায় করা যাবে। এ ছাড়া রাজশাহীর স্থানীয় বাজারে তিন কেজি ৩০০ গ্রাম খেঁজুর অথবা সমপরিমাণ কিসমিসের মূল্যে ফিতরা আদায় করা যাবে। এ হিসাবে কিসমিসের দাম প্রতি কেজি ৩৫০ টাকা ধরে ১ হাজার ১৬৬ টাকা অথবা খেঁজুর প্রতি কেজি ২৫০ টাকা ধরে ৮৩৩ টাকায় ফিতরা আদায় করা যাবে।

বুধবার মাগরিবের নামাজের পর রাজশাহীতে ফিতরা নির্ধারণ উপলক্ষে মহানগরীর দরগাপাড়া এলাকার জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসায় এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় রাজশাহী ও এর আশপাশের এলাকার জন্য এ ফিতরা নির্ধারণ করা হয়।

এর আগে গত দুই বছর রাজশাহীতে জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ছিল ৫০ টাকা।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সালাহ উদ্দিন সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- রাজশাহী জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মোহাম্মদ শাহাদাত আলী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক সাইফুল ইসলাম, বাংলাদেশ বেতারের উপ-আঞ্চলিক পরিচালক হাসান আক্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান, জিসান-বিন-মাজেদ, রাজশাহী শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মোস্তাফিজুর রহমান, রাজশাহী বড় মসজিদের পেশ ইমাম মোহাম্মাদ আবদুল গণি প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/আরএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]