এক হাজার যাত্রী নিয়ে ডুবোচরে আটকে গেলো ফেরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৯:০১ এএম, ২৬ আগস্ট ২০১৮
ফাইল ছবি

এক হাজারের বেশি ছাত্রী নিয়ে কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়ে লৌহজং টার্নিং পয়েন্টের ডুবোচরে আটকা পড়েছে ফেরি কিশোরী।

রোববার ভোরে যাত্রী নিয়ে শিমুলিয়া যাওয়ার পথে লৌহজং টার্নিং পয়েন্টে এসে ডুবোচরে আটকে যায় ফেরিটি। প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর ফেরিটি ডুবোচর থেকে উদ্ধার করা হয়। পরে ইঞ্জিনজনিত সমস্যা দেখা দেয়ায় মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয় ফেরিটি।

বিষয়টি নিশ্চিত করে ফেরি কিশোরীর চালক জামাল উদ্দিন বলেন, ভোর ৫টার দিকে এক হাজার যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে আসে ফেরিটি। লৌহজং টার্নিং পয়েন্টে আসলেই ডুবোচরে ধাক্কা লেগে আটকে যায়। সকাল ৬টার দিকে ডুবোচর মুক্ত হওয়ার কিছুক্ষণ পরই ইঞ্জিনে ত্রুটি দেখা দিয়ে বন্ধ হয়ে যায় ফেরিটি।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, নাব্যতা সংকটে চ্যানেলমুখে ড্রেজিং কাজ চলায় রাতে বন্ধ ছিল ফেরি চলাচল। তবে ভিআইপি বা জরুরি পারাপারের জন্য দু’একটি ছোট ফেরি রাখা হয়। ছোট ফেরি কিশোরী ছাত্রী নিয়ে যাওয়ার পথে ডুবোচরে আটকে যায়। পদ্মার পানি দ্রুত হ্রাস পাওয়ায় নাব্যতা সংকট চরম আকার ধারণ করেছে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, কাঁঠালবাড়ী ঘাট থেকে ছোট ফেরি কিশোরী যাত্রী নিয়ে ছেড়ে গিয়ে লৌহজং টার্নিং পয়েন্টের ডুবোচরে আটকে যায়। ফেরিটিতে শুধু যাত্রী ছিল। ফেরিটি উদ্ধারে ঘটনাস্থলে রওনা দিয়েছে আমাদের লোকজন।

এএম/এমএস

আপনার মতামত লিখুন :