ঈদ ফেরত যাত্রীদের নিয়ে যমুনায় ডুবল ট্রলার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ১১:২২ এএম, ২৮ আগস্ট ২০১৮

পাবনার কাজিরহাট থেকে আরিচা ঘাটে আসার পথে মানিকগঞ্জের আলোকদিয়া চর এলাকায় যমুনা নদীতে প্রায় শতাধিক যাত্রী নিয়ে একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে দুই শিশুসহ তিনজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজদের মধ্যে দুইজনের পরিচয় মিলেছে। এরা হলেন- পাবনার আতাইকুলা গ্রামের নুরু বক্স (৪৫) ও সুজানগর উপজেলার নাজিরগঞ্জের নয়াগ্রামের মো. মুকুলের মেয়ে মেঘা (৬)।

শিবলয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

aricha-(1)

পুলিশ জানিয়েছে, সকালে কাজিরহাট থেকে শতাধিক যাত্রী নিয়ে আরিচার উদ্দেশ্যে ছেড়ে আসে ট্রলারটি। পথে আলোকদিয়া চর এলাকায় পৌঁছালে বিপরীতমুখী একটি সিমেন্ট বোঝাই কার্গোর সঙ্গে ধাক্কা লাগে ট্রলারটির। এতে দ্বিখন্ডিত হয়ে ট্রলারটি ডুবে যায়।

দুর্ঘটনার পর চরের বাসিন্দারা নৌকা নিয়ে যাত্রীদের উদ্ধার করেন। অনেকেই সাঁতরে তীরে উঠতে পারলেও দুই শিশুসহ তিনজন নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছেন। খবর পেয়ে মানিকগঞ্জ ফায়ার সার্ভিস বিভাগের সদস্যরা নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চালায়। তবে ট্রলার ও নিখোঁজদের সন্ধান পাননি তারা।

জেলা ফায়ার সার্ভিস বিভাগের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান জানান, নদীতে প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। ঢাকার ডুবুরি দল ডাকা হয়েছে। ঘটনাস্থলের পথে তারা রওয়ানা হয়েছেন।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, এম এম প্রিমিয়ার নামে কার্গো এবং জিজ্ঞাসাবাদের জন্য এর দুই জন শ্রমিককে আটক করা হয়েছে। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বি.এম খোরশেদ/এফএ/আরএআর/জেএমআই

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]