১৬ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ রুটে ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

নাব্যতা সংকট নিরসনে খনন কাজ অব্যাহত থাকায় কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ রুটে ১৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে পরীক্ষামূলকভাবে কাঁঠালবাড়ী ঘাট থেকে একটি ছোট ফেরি ছেড়ে যায়। একই সময় শিমুলিয়া ঘাট থেকেও একটি ছোট ফেরি ছেড়ে আসে।

এরপর সকাল ১০টা থেকে আরও দুটি কে-টাইপ ফেরি যানবাহন পারাপার শুরু করে এবং বেলা ১১টার দিকে আরেকটি ফেরি যানবাহন নিয়ে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। এর আগে সোমবার বিকেল ৪টা থেকে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, নৌ রুট এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে খনন কাজ চলছে। নাব্যতা সংকট নিরসন না হওয়ায় ডাম্প ও রোরো ফেরি চালানো যাচ্ছে না। শুধু মাত্র পাঁচটি কে-টাইপ ফেরি সকাল থেকে পর্যায়ক্রমে স্বল্প যানবাহন নিয়ে চলাচল শুরু করেছে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, বেলা ১১টার দিকে আরেকটি কে-টাইপ ফেরি চলতে শুরু করেছে। এ নিয়ে সকাল থেকে ৫টি কে-টাইপ ফেরি এই রুটে চলছে। ডাম্প ও রোরো ফেরি চলার মতো এখনও পরিস্থিতি তৈরি হয়নি।

একেএম নাসিরুল হক/আরএ/পিআর