প্রযুক্তিনির্ভর শিক্ষা বিস্তারে কাজ করছে সরকার : পলক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৪ অক্টোবর ২০১৮

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শুধু শিক্ষার উন্নয়নে নয়, প্রযুক্তিনির্ভর যুগোপযোগী আধুনিক শিক্ষার বিস্তারেও কাজ করছে সরকার। বিশ্বমানের এই শিক্ষা গ্রহণ করে এদেশের শিক্ষার্থীদের যেকোনো প্রতিযোগিতার মুখোমুখি হওয়ার সক্ষমতা তৈরি হবে।

রোববার দুপুরে নয় কোটি টাকা ব্যয়ে নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পলক বলেন, বিগত এক দশক ধরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা অগ্রাধিকার খাত। উচ্চ শিক্ষার জন্য নতুন নতুন প্রতিষ্ঠান তৈরি, দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো নির্মাণ, বছরের প্রথম দিনে সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে পাঠ্য বই পৌঁছে দেয়া, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি, প্রযুক্তিনির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন উল্লেখযোগ্য।

তিনি আরও বলেন, প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত হতে পারলে কোনো তরুণ-তরুণীকে কর্মসংস্থানের সুযোগ নিয়ে ভাবতে হবে না। কর্মই তাদের খুঁজে নেবে। ২০২১ সালে তথ্যপ্রযুক্তি খাতে ৩০ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আগামী নির্বাচন নিয়ে সুবিধাভোগীরা ষড়যন্ত্র করছে। ঐক্য কমিটির নামে বিএনপি তাদের নিয়ে ষড়যন্ত্র করছে। অনলাইনে গুজব ছড়ানো হচ্ছে। আগামী দিনে ছাত্রলীগ তাদের ষড়যন্ত্র রুখে দেবে।

গোল-ই-আফরোজ সরকারি কলেজের অধ্যক্ষ এম এইচ খালেদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুর ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, ছাত্রলীগ নাটোর জেলা কমিটির সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।

রেজাউল করিম রেজা/এএম/জেআইএম