ছাত্রলীগের বাধায় ফিরে গেলেন কাদের সিদ্দিকী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:২১ পিএম, ০৮ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

টাঙ্গাইল শহরের শহীদ মিনার চত্বরে পাল্টা পথসভা ডেকে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর পথসভা পণ্ড করে দিয়েছে স্থানীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে কাদের সিদ্দিকীর সভাস্থলে পাল্টা পথসভা ডেকে এ সভা পণ্ড করে দেয়া হয়।

অবশ্য ছাত্রলীগের দাবি, তারা কাদের সিদ্দিকীর বিরুদ্ধে কোনো পাল্টা সভা ডাকেনি। একই স্থানে তাদের পূর্ব-নির্ধারিত সভার আয়োজন করা হয়েছে।

কৃষক শ্রমিক জনতা লীগের টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে টাঙ্গাইল শহরের শহীদ মিনারে পথসভা ডাকেন দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।

টাঙ্গাইল শহীদ মিনারের পথসভায় যোগদানের উদ্দেশ্যে ঢাকা থেকে টাঙ্গাইল রওনা দেন কাদের সিদ্দিকী ও দলের নেতাকর্মীরা। মির্জাপুরের গোড়াই পার হলে তারা খবর পান ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদ মিনার চত্বর দখল করেছেন।

পুলিশও শহীদ মিনারসহ আশপাশে অবস্থান নিয়েছে। পাশাপাশি কৃষক শ্রমিক জনতা লীগের সভার জন্য আনা মাইক লাগাতে বাধা দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে অস্থিতিশীল কোনো পরিস্থিতি সৃষ্টি করতে চাননি বলে পথসভায় না গিয়ে পথ থেকেই ফিরে যান কাদের সিদ্দিকী ও দলের নেতাকর্মীরা। ছাত্রলীগ ষড়যন্ত্র করে একই স্থানে সভা ডেকে আমাদের পথসভা পণ্ড করে দিয়েছেন বলেও জানান অ্যাডভোকেট রফিকুল ইসলাম।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানাতে শহীদ মিনারে আগে থেকে একটি অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রলীগ। সেখানে কৃষক শ্রমিক জনতা লীগের কোনো পথসভা ছিল বলে আমাদের জানা ছিল না।

তবে জেলা ছাত্রলীগের একাধিক নেতা বলেছেন, টাঙ্গাইল কমিউটার ট্রেন যাত্রার উদ্বোধনী উপলক্ষে ও সরকারের এই উদ্যোগকে স্বাগত জানাতে একই স্থানে এই সভার আয়োজন করা হয়।

টাঙ্গাইল মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান বলেন, কাদের সিদ্দিকীর বক্তব্য দেয়ার মতো পরিবেশ সেখানে ছিল না। এ কারণে হয়তো তারা পথসভা করেননি। নিরাপত্তার স্বার্থে শহীদ মিনারসহ আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। এখানে কাদের সিদ্দিকী পথসভা করার কথা থাকলেও তিনি আসেননি।

আরিফ উর রহমান টগর/এএম/এমএস

আপনার মতামত লিখুন :