গাজীপুরে সতর্ক পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১০ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গাজীপুরে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবেলায় পুলিশ সদা সতর্ক রয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, গাজীপুর একটি গুরুত্বপূর্ণ জেলা। গাজীপুরে পাঁচটি থানা রয়েছে। এ জেলায় বিভিন্ন কল-কারখানা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। এ জেলায় চাকরির সুবাদে ৬৪ জেলা ছাড়াও বিদেশি নাগরিকরা বসবাস করেন। জেলায় লাখ লাখ বহিরাগতদের মধ্যে জঙ্গি, নাশকতাকারী ও সন্ত্রাসীরা যাতে তাদের তৎপরতা চালাতে না পারে তার জন্য দিন-রাত পালা করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এখন থেকেই পুলিশের তৎপরতা আরও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, এ জেলার ওপর দিয়ে দেশের উত্তর-দক্ষিণ, পূর্ব-পশ্চিম অঞ্চলে যোগাযোগে বিভিন্ন যানবাহন চলাচল করে। এজন্য জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ চেকপোস্ট তথা তল্লাশি চৌকি বসানো হয়েছে।

জয়দেবপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, জেলার মধ্যে জয়দেবপুর থানা একটি গুরুত্বপূর্ণ থানা। এর আশেপাশে রয়েছে গভীর শালবন। রয়েছে কলকারখানা। বাইরে থেকে অনেক সময় মানুষ খুন করে এ এলাকার বনে ফেলে যায়। সন্ত্রাসী ও জঙ্গিরা আশ্রয় নেয়ার সম্ভবনা থাকে। তাই জয়দেবপুর থানার পুলিশ দিন-রাত ওইসব এলাকায় পাহারা দেয়।

তিনি আরও বলেন, ২০১৩ সালের মতো কোনো অবস্থা কিংবা ধ্বংসাত্মক পরিস্থিতির সৃষ্টি হতে দেয়া হবে না। সেজন্য গাজীপুর সদর উপজেলা জুড়ে পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশক্রমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জনগণ যাতে নিরাপত্তার অভাব বোধ না করে সেজন্য আমাদের পক্ষ থেকে বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জনগণকে নিরাপত্তা দেয়ার পাশাপাশি কেউ ধ্বংসাত্মক কাজ ঘটালে তাদের সমুচিত জবাব দেবে পুলিশ।

জয়দেবপুর মডেল থানার তথ্য অনুযায়ী, নির্বাচনের তফসিল ঘোষণার পর যে কোনো নাশকতা রোধে সদর উপজেলায় শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে। উপজেলার বিভিন্ন অঞ্চলে নিয়মিত টহল টিম, পিকেটিং টিম মোতায়েন করা হয়েছে। পাশাপাশি নিয়মিত মোবাইল টিমও থাকবে।

এছাড়া পুলিশ সুপারের নির্দেশে বেশ কয়েকটি স্ট্রাইকিং টিমও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদারও করা হয়েছে।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :