অবশেষে ৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিল বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২২ জানুয়ারি ২০১৯

অবশেষে বাংলাদেশ-ভারত সীমান্তের শূন্যরেখায় অবস্থান নেয়া ৩১ জন রোহিঙ্গাকে ভারতে ফিরিয়ে নিয়েছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী সীমান্তের শূন্যরেখা থেকে তাদের ফিরিয়ে নেয়া হয়।

২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে গত শুক্রবার (১৮ জানুয়ারি) সন্ধ্যার পর ওই ৩১ জন রোহিঙ্গা কাজিয়াতলী সীমান্তের শূন্যরেখায় অবস্থান নেয়। এদের মধ্যে আটজন পুরুষ, ছয়জন নারী ও ১৭ জন শিশু রয়েছে। তাদেরকে বিএসএফ জোরপূর্বক বাংলাদেশে পাঠানোর চেষ্টা করে বলে তখন গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম মান্নান সাংবাদিকদের জানিয়েছিলেন।

PIC-B.baria-Rohinga02

রোহিঙ্গারা যেন বাংলাদেশে ঢুবতে না পারে সেজন্য সীমান্তে সতর্ক অবস্থান নেয় বিজিবি। এর ফলে টানা চারদিন সীমান্তের শূন্যরেখায় কৃষি জমিতে অবস্থান করে তারা। এতে করে প্রচণ্ড শীত ও অনাহারে থাকায় অসুস্থ্য হয়ে পড়ে রোহিঙ্গা শিশুরা। বিষয়টি সমাধানে একাধিকবার পতাকা বৈঠকে মিলিত হয় বিএসএফ ও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে পতাকা বৈঠকে কোনো সমাধান আসেনি।

অবশ্য সোমবার (২১ জানুয়ারি) রোহিঙ্গা নাগরিকদের জন্য তাঁবু বানিয়ে তাদের খাবার সরবরাহ করে বিএসএফ। অবশেষে মঙ্গলবার সকালে ধাপে ধাপে তাদের ফিরিয়ে নেয়া হয়েছে।

আজিজুল সঞ্চয়/আরএআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :